সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি

সিঙ্গাপুরের জনসংখ্যায় কম হওয়ায় সিঙ্গাপুর কাজের জন্য প্রতিবছর বিপুল সংখ্যক লোক নিয়োগ দিয়ে থাকে। প্রতিমাসে সিঙ্গাপুরে বিভিন্ন কোম্পানিতে শ্রমিক নেওয়ার জন্য নিয়োগ বিজ্ঞপ্তি হয়। বাংলাদেশ থেকে কাজ করার জন্য প্রতিনিয়ত সিঙ্গাপুরে অনেক মানুষ পারি জমাচ্ছে। সিঙ্গাপুর অন্যান্য দেশের তুলনায় কাজের চাহিদা বেশি এবং কাজের ওপর ভিত্তি করে বেশি বেতন দিয়ে থাকে।

অন্যান্য দেশে শুধু ভিসার প্রয়োজন হলেও সিঙ্গাপুর পাড়ি জমাতে হলে কিছু নিয়ম-কানুন ও কাজের দক্ষতা দেখিয়ে যেতে হয়। কোন কাজের উপরে সিঙ্গাপুর গেলে দ্রুত কাজ পাবেন ও কাজের চাহিদা বেশি এরকম কিছু কাজের কথা উল্লেখ করা হলো।

বর্তমান সময়ে সিঙ্গাপুরের অনেক ধরনের কাজের চাহিদা রয়েছে তবে এখানে কিছু কাজ রয়েছে যে কাজগুলো করার মাধ্যমে আপনি বেশি বেতন পেয়ে যাবেন। তবে, এই সব কাজে আপনাকে অবশ্যই দক্ষ হতে হবে এবং অভিজ্ঞতা নিখুঁত সম্পন্ন কাজ করতে হবে।

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে? স্কেল ও বেতন!

আপনাদের জন্য সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি এর একটি লিস্ট তুলে ধরলাম আশা করি এখান থেকে আপনার পছন্দের কাজ বেছে নিতে পারবেন। এই বিষয়ের উপরে সিঙ্গাপুর স্কেল করার মাধ্যমে সিঙ্গাপুর প্রবেশ করতে পারবেন।

সিঙ্গাপুরে সবচেয়ে বেশির কাজের চাহিদা রয়েছে ওয়েল্ডিং, পাইপ ফিটিং, টাইলস লাগানো, গ্লাস ফিটিং, কন্সট্রাকশন, এয়ারকন, ইলেকট্রিশিয়ান, ড্রাইভিং ও মার্কেটিং ম্যানেজার এই সকল কাজের জন্য সিঙ্গাপুরে প্রচুর পরিমাণ শ্রমিক নিয়োগ দেয়া হয়। অন্যান্য কাজের তুলনায় এই সকল কাজে আপনাকে বেশি বেতন দেওয়া হবে।

সিঙ্গাপুর যেতে হলে আপনাকে স্কেল করতে হবে। আপনি আন স্কেলে সিঙ্গাপুর যেতে পারবেন তবে দুই বছরের বেশি থাকতে পারবেন না। তাই, দুই বছরের বেশি থাকতে হলে আপনাকে সিঙ্গাপুর থেকে স্কেল করতে হবে।

পরবর্তীতে ভাল কোম্পানিতে কাজের জন্য আবেদন করতে হবে। এজন্য আপনি এজেন্টের সহায়তা নিতে পারেন। আপনি যদি সিঙ্গাপুরে যেতে চান এবং সিঙ্গাপুর স্কেল করতে চান তাহলে প্রথমেই জেনে নিন সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি।

সেই অনুযায়ী সিঙ্গাপুর স্কেল করে বেশি বেতনে কাজ করতে পারবেন।বর্তমানে সিঙ্গাপুরের শিক্ষিত লোকের অনেক দাম দিয়ে থাকে তাই আপনি যদি সার্টিফিকেটধারী কিছু শিক্ষা যোগ্যতা দেখাতে পারেন তাহলে আপনার বেতন আরো বাড়িয়ে দেওয়া হবে।

এছাড়াও সেখানে কাজের পাশাপাশি প্রতি রবিবার অনলাইন ক্লাস বা প্রাকটিকাল ক্লাস করার মাধ্যমে নিজের দক্ষতা বাড়ানো সম্ভব। বিভিন্ন ধরনের কাজ করে আপনি নিজের স্কিল বাড়াতে পারেন। আপনি পড়াশোনা ভালো হলে যে কোন ডিপ্লোমা বা কাজের উপর পরীক্ষা দিয়ে নিজের দক্ষতা যাচাই করে নিতে পারবেন। আপনি পরীক্ষায় পাশকৃত সার্টিফিকেট কোম্পানিকে দেওয়ার মাধ্যমে আপনার পদোন্নতি করতে পারবেন।

সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ

সিঙ্গাপুর কাজের দিকে অনেকটাই এগিয়ে এজন্য পৃথিবীর সকল বড় বড় কোম্পানিগুলো সিঙ্গাপুরের সাথে কন্টাক করার মাধ্যমে কাজ দিয়ে থাকে। আর এই সকল কাজের জন্য বাংলাদেশ সহ এশিয়ার আরো কিছু দেশ থেকে প্রচুর পরিমাণ লোক ও শ্রমিক নিয়োগ দিয়ে থাকে।

আপনিও যদি সিদ্ধান্ত নিয়ে থাকেন সিঙ্গাপুর যাবেন তাহলে উপরে দেওয়া কাজের চাহিদা অনুযায়ী কাজ শিখতে পারেন। এতে করে আপনি খুব সহজেই কাজ ধরতে পারবেন, এবং নিজের ডেভেলপমেন্ট করার মাধ্যমে কোম্পানিকে আপনার সম্পর্কে জানাতে পারবেন।

সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম

এছাড়াও সিঙ্গাপুরে আরও বিভিন্ন কাজ রয়েছে যেমন টিভি লাগানো, সিসি ক্যামেরা, রাস্তা পরিষ্কার, অফিসের নজরদারি ও ফ্যাক্টরির কাজ।

এই সকল কাজেও অনেক টাকা উপার্জন করা সম্ভব। তাই সিঙ্গাপুর যেতে হলে কোন কাজের কেমন চাহিদা এই বিষয়গুলো জেনে তারপর সিঙ্গাপুর যাবেন। আশা করি উপরে দেওয়া তথ্য থেকে আপনি খুঁজে পেয়েছেন সিঙ্গাপুরের কোন কাজের চাহিদা বেশি।

Leave a Reply