সিঙ্গাপুর কাজের ভিসা চেক করার নিয়ম

আপনি কি অনলাইনে সিঙ্গাপুরের কাজের ভিসা চেক করতে চান? কিভাবে নিজেই সিঙ্গাপুরের ওয়ার্ক পারমিট ও আইপিএ চেক করবেন? সেই সম্পর্কে আজকে বিস্তারিত আলোচনা আলোচনা করেছি। তাহলে নিচে থেকে দেখে নিন কিভাবে অনলাইনে সিঙ্গাপুর কাজের ভিসা চেক করবেন।

সবাই সিঙ্গাপুর স্কিল পাশ করার পর যত দ্রুত সম্বব ভিসা (আইপিএ) করার চেষ্টা করি অনেক সময় দেখা যায় এজেন্ট দিয়ে এপ্লাই করার ফলে তাদের কাছ থেকে আইপিএ সম্পর্কে তথ্য নিতে হয়। অনেক সময় ব্যস্ত থাকার কারণে তারা আপনাকে মেসেজ দিতে পারে না তাই, আজকে আপনাদের জন্য শেয়ার করব কিভাবে আপনি নিজেই সিঙ্গাপুর কাজের ওয়ার্ড পারমিট আইপি চেক করবেন।

সিঙ্গাপুর আইপি  চেক

Singapore wp check – সিঙ্গাপুর আইপি (visa) চেক করার অনেকগুলো উপায় থাকলেও আপনাকে সবচেয়ে সহজ উপায় দেখিয়ে দিব। তবে, আপনাকে আইপি চেক করতে হলে অবশ্যই আপনার পাসপোর্ট এর নাম্বার এবং আপনার জন্ম তারিখ প্রয়োজন হবে।

তাহলে চলুন শুরু করা যাক নিচের পদ্ধতি অবলম্বন করে আপনার আইপিএ চেক করে নিন।

Step, 1

প্রথমে গুগল সার্চবারে চলে যান এবং সার্চ করুন “Singapur wp check” এবার আপনার সামনে Search Result চলে আসলে প্রথমে যে Mom এর ওয়েবসাইট লিংকটি আছে ওই লিংক এ ক্লিক করুন। অথবা এখানে ক্লিক করুন ‘Check work pass and application status‘ সরাসরি ওয়েবসাইটে যাওয়ার জন্য।

singapore work pass check

Step, 2

এবার Check work pass and application status এই লিংক ক্লিক করার পর নতুন পেজ open হবে ওই পেজ থেকে আপনার Language (ভাষা) select করুন এবং ‘Continue‘ এ চাপ দিন।

Check Singapore work pass

Step, 3

পরবর্তি পেজ আপনর স্ক্রিনের সামনে চলে আসলে সেই পেজ থেকে “Start” বাটনে ক্লিক করুন।

Singapore work pass check online

Step, 4

পরবর্তী পেজ আপনার সামনে চলে আসলে আপনার তথ্য দিয়ে বক্সগুলো পূরণ করতে Date of birth খালি ঘরে আপনর জন্ম তারিখ দিন সাল দিয়ে পূরণ করুন।

Select One থেকে Passport number নির্বাচন করুন এবং নিচে খালি ঘরে আপনার Passport number প্রবেশ করান।

নিচে থাকা im not a robot এই ভেরিফিকেশন complete করুন এবং নিচে থাকা Submit বাটনে চাপ দিয়ে আইপি চেক প্রসেস প্রক্রিয়া চালু করুন।

singapore wp check

Submit বাটনের ক্লিক করার পর সাথে সাথে আপনার তথ্য পরীক্ষা করে আপনার ভিসা রেজাল্ট আপনার স্ক্রিনের সামনে দেখানো হবে।

নতুন পেজ ওপেন হওয়ার সাথে সাথে আপনাকে দেখানো হবে আপনার আইপিএ রেজাল্ট, যদি ভিসা Approved হয়ে থাকে তাহলে আপনাকে Approved দেখাবে এবং এপ্রুভড না হয়ে থাকলে অর্থাৎ Reject হলে আপনাকে Invalid দেখাবে।

বন্ধুরা এই ছিল আজকের পোস্ট আপনি খুব সহজেই আপনার ভিসা চেক করতে পারবেন এর জন্য আপনাকে আপনার বারবার এজেন্টকে মেসেজ দিতে হবে না। তবে, অনেক সময় সিঙ্গাপুরের এই সার্ভার ব্যস্ত থাকার কারণে প্রবেশ সাময়িকভাবে বন্ধ থাকতে পারে। আইপি চেক এই সার্ভার ইন্টারন্যাশনাল হওয়ার কারণে এটি খুব কম সময়ে আবার অনলাইনে চলে আসে।

যদি আপনার আইপিএ যোগ করতে সমস্যা হয় তাহলে অবশ্যই অপেক্ষা করুন এবং পরবর্তীতে আবার চেষ্টা করুন। আপনাকে আইপিএ চেক করতে হলো অবশ্যই আপনার জন্ম তারিখ ও পাসপোর্ট নাম্বার সঠিক দিতে হবে অন্যথায় আপনার আইপি রেজাল্ট দেখতে পারবেন না।

বর্তমানে নতুন পাসপোর্ট ধারী লোকদের অনেক রিজেক্ট আসছে তাই আইপি আবেদন করার জন্য পাস করার পর এক মাস অপেক্ষা করুন। আইপিএ বারবার রিজেক্ট হলে অবশ্যই সিঙ্গাপুর MOM কে ফিডব্যাক দিন এবং রিজেক্টের বিরুদ্ধে আপিল আবেদন করুন।

আমাদের শেষকথা: আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি জেনে নিতে পারবেন কিভাবে নিজেই সিঙ্গাপুর ভিসা চেক করবেন। যদি আপনার পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন আর যদি কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন।

Leave a Reply - Backlink not allowed