ভালোবাসার মানুষকে নিয়ে কিছু কথা

ভালোবাসার মানুষকে নিয়ে কিছু কথা বলতে গেলে অনেক কথা বলা যায় তবে কিছু কথা আছে যেগুলো শুধু ভালোবাসার মানুষকে ঘিরেই বলা সম্ভব আর সেই সব ভালবাসার কথা নিয়েই আজকের এই পোস্ট।

ভালোবাসার মানুষকে নিয়ে হাজারো কথা থাকে আর সেই কথাগুলি যখন মনে পড়ে যায় তখন ভালবাসার মানুষকে কাছে পেতে ইচ্ছে করে।

ভালোবাসার মানুষকে নিয়ে অনেকের কত কথা থাকে সুখ-দুঃখের ও জীবনের চলার পথের সকল কথা মনের ভেতর যেতে থাকে।

মানুষের জীবনে এমন কিছু সময় আসে যখন ভালবাসার মানুষকে নিয়ে হাজার বছর বেঁচে থাকার ইচ্ছা জাগে।

যদি মনের মত একজন মানুষ পাওয়া যায় তাহলে তাকে নিয়ে সারা জীবন কাটিয়ে দেওয়া যায়। একজন ব্যক্তি তার ভালোবাসার মানুষকে সুখে রাখার জন্য নিজের জীবনকে কষ্টের মধ্য দিয়ে অতিবাহিত করতেও দ্বিধাবোধ করে না।

মানুষটি যদি মনের মত হয় তাহলে তাকে নিয়ে অনেক স্বপ্ন তৈরি হয় আর সেই স্বপ্নকে ঘিরেই বেঁচে থাকার ইচ্ছা বেড়ে যায়।

জীবনে কখন কেমন যাবে এটা কোন ব্যক্তি জানো না কিন্তু ভালবাসার মানুষের কাছ থেকে সব সময় সুখে-দুখে সাপোর্ট পেলে একজন মানুষ তার সারা জীবনের সবকিছু ত্যাগ করতে রাজি হয়।

কিছু সময় আছে ভালোবাসার মানুষকে নিয়ে অনেক কষ্টের সময় যায় এবং অনেক সময় দেখা যায় ভালোবাসার মানুষ অন্যজনের হাত ধরে পালিয়ে যায়।

তখন এতটা কষ্ট অনুভব হয় যা পৃথিবীর আর কোন কিছুতেই অনুভব হয় না মনে হয় এর চেয়ে মৃত্যুতে বরং শান্তি কিন্তু তবু জীবনে বেঁচে থাকার চেষ্টা করে যাওয়া উচিত।

হয়তোবা আপনার ভালবাসার মানুষ আপনাকে ছেড়ে গেলেও আপনাকে আরো অনেক মানুষ আছে যারা আপনাকে অনেক ভালোবাসে তাই মনের মানুষের জন্য না হয় পরিবারের জন্য বেঁচে থাকা উচিত।

সবার জীবনেই এমন একটি সময় এসে উপস্থিত হয় যখন প্রিয় মানুষের কাছ থেকে এতটা কষ্ট পায় যা কখনো বলার মত পরিস্থিতি থাকে না শুধু মনে মনে কষ্ট পেয়ে যেতে হয়।

এমন কিছু কষ্ট আছে ভালোবাসার মানুষকে ঘিরে যা কখনো কল্পনা করা যেত না যে এই মানুষ আমাকে এতটা কষ্ট দেবে কিন্তু সময়ের ব্যবধানে সবকিছু এখন এমন এক পরিস্থিতি তৈরি করেছে যার জীবনে কখনো ভাবা হয়নি।

যে ভালোবাসার মর্ম বোঝে না তাকে কখনো ভালবাসতে যেও না। তার থেকে দুঃখ ছাড়া তুমি আর কিছুই পাবে না।

জীবনের সব ভালোবাসা উজার করে দিয়েও ভালোবাসার মানুষকে কাছে না পেলে এর চেয়ে কষ্টের আর কিছু থাকে না তাই জীবনে কখনো কাউকে উজার করে ভালবাসতে নেই।

কষ্ট পাওয়ার চেয়ে বরং তাকে ভুলে যাওয়াই উত্তম। যাকে আপনি সমস্তটা দিয়ে ভালবাসলেন যাকে পাওয়ার জন্য আপনি এত কষ্ট করলেন সে যদি আপনাকে অবহেলা করে তাহলে মুক্তি দেওয়াই উত্তম।

আপনাকে একটা জিনিস মনে রাখতে হবে সেটি হলো যে আপনার ছিলনা সে আপনার কখনো হবে না আর যে আপনার হবে তাকে কখনো আপনার খুঁজতে হবে না।

Read More…

ভালোবাসার মানুষকে কি নামে ডাকলে খুশি হয় 

35 টি সেরা ভালোবাসার সম্পর্ক নিয়ে উক্তি 

না বলা ভালোবাসার কিছু কথা, চিঠি ও স্ট্যাটাস 

ভালোবাসার কষ্টের গল্প

Leave a Reply - Backlink not allowed