প্রিয় মানুষ নিয়ে কথা, স্ট্যাটাস ও কবিতা

আপনি যদি প্রিয় মানুষকে অনেক ভালবাসেন তাকে নিয়ে কিছু কথা বলতে চান ও কবিতা স্ট্যাটাস দিতে চান তাহলে আজকের এই পোস্ট আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ ও ইনফরমেটিভ হবে হবে। প্রিয় মানুষকে কে না ভালোবাসে? তাই প্রিয় মানুষকে ভালো রাখতে আমরা কত কিছুই না করে থাকি। আজকের এই পোস্ট সাজিয়েছি এমনি কিছু প্রিয় মানুষকে নিয়ে যাদের ছাড়া জীবনে প্রতি মুহূর্ত ভাবা কষ্টকর।

মানুষ নিজের থেকে তার প্রিয় মানুষকে বেশি ভালোবাসে। তাই আমরা সব সময় তাদের জন্য ভালো কিছু করার চেষ্টা করি। মানুষ একে অপরকে নিয়ে চিন্তিত থাকে তারা যেনো কোনো কারণে কষ্ট না পায়। সব সময় তারা যেনো ভালো থাকে এই দুয়া করে থাকে।

প্রিয় মানুষ নিয়ে কথা

প্রিয় মানুষ নিয়ে কথা বলা শুরু করলে হয়তো কখনো কথা বলা শেষ হবে না। প্রিয় মানুষ বলতে, যেসব মানুষের সাথে চলাফেরা, উঠা বসা করার মাধ্যমে তাদের সাথে যে আন্তরিকতা ও ভালোবাসা তৈরি হয় তাকেই আমরা প্রিয় মানুষ বলি।

প্রিয় মানুষের সাথে কখনো রাগ করলে তারা রাগ ভাঙায় আবার অসুস্থ হলে তারাই সবার আগে এগিয়ে আসে দেখতে। প্রিয় মানুষ হলো সেই ব্যাক্তি যাকে দেখলে মন থেকে ভালো লাগে, তাকে দেখলেই আপনি সকল দুঃখ কষ্ট ভুলে যান।

মানুষ চলাফেরা করার সময় কত হাজারো মানুষের সাথে পরিচয় হয়, তাদের ক,জনের সাথেই আর বন্ধুত্ব ভাব থাকে? আর যাদের সাথে সারা জীবন পরিচয় থেকে যায় ভালোবাসার ভাব বিনিময় হয় তারাইতো আপনজন তারাইতো প্রিয় জন।

প্রিয় মানুষকে নিয়ে স্ট্যাটাস

প্রিয় মানুষকে ভালোবেসে কে না স্ট্যাটাস দিতে চায়? তাই আপনিও যদি প্রিয় মানুষটিকে নিয়ে স্ট্যাটাস দিতে চান তাহলে এই পোষ্ট মনোযোগ সহকারে সম্পূর্ণ পড়ুন। এখানে কিছু ভালোবাসার মানুষদের নিয়ে আবেগী স্ট্যাটাস শেয়ার করবো, আশা করি আপনার ভালো লাগবে।

কিছু মানুষতো হঠাৎ করেই জীবনে আসে আবার চলেও যায় আবার কিছু মানুষ সারা জীবন ছায়ার মত পাশে থেকে যায়, হয়তো এমন একজন মানুষ আমি খুঁজে পেয়েছি সেটা অন্য কেও নয় সেটা তো তুমি।

আমার এমন একটা মানুষ চাই যে আমার প্রতি কখনো বিরক্ত হবে না প্রতিটা বিষয় খেয়াল রাখবে স্পেশাল দিনে গিফট্ দিবে সময় পেলে গুরতে নিয়ে যাবে। রাগ করলে রাগ ভাঙ্গবে এ রকম একজন তুমি চাই।

মাঝে মাঝে কিছু মানুষকে খুব আপন মনে হয়, তাদের সাথে উঠা বসা চলাফেরা করার মাধ্যমে যে সম্পর্কটা গড়ে উঠেছে তাদেরকে ভুলতে পারি না।

হাজারো কষ্টের মাঝে যে তোমার খেয়াল রাখে তাকে হারিয়ে যেতে দিও না। কোনো সময় তাকে অপেক্ষা করিও না অবহেলা করিও না।

কিছু মানুষের ব্যাবহার দেখে দেখে মনে হয় এরাই আমার আপনজন ঠিক যেনো ভাই বোনের মত। তারা আমার ভালো মন্ধ সকল বিষয়ে উপদেশ দেয়।

জীবনতো তখনই পূর্ণ হয় যখন একটি মনের মত প্রিয় মানুষ পাওয়া যায়, যায় সাথে মন খারাপের সময় সব কথা খুলে বলা যায় এমন মানুষ জীবনে একজন হলেও চাই।

প্রিয় মানুষের দেওয়া কষ্ট গুলো সারা জীবন মনে পড়ে। মানুষ তার কাছ থেকেই বেশি কষ্ট পায়, যাকে সে সবচেয়ে বেশি ভালোবাসে।

প্রিয় মানুষকে নিয়ে উক্তি

প্রিয় মানুষ নিয়ে উক্তি খুজে থাকলে আপনি সঠিক জায়গায় এসেছেন, এখানে প্রিয় মানুষকে ইমপ্রেস করার জন্য সেরা উক্তি শেয়ার করবো,

প্রিয় মানুষ যদি কখনো রাগ করে তাহলে সে রাগ অবশ্যই ভুলানোর জন্য চেষ্টা করা উচিত কেননা আপনার প্রিয় মানুষের মন আপনি না ভাঙ্গানোর চেষ্টা না করলে আর কেউ ভাঙাবে না।

ভালো যদি বাসো আমায় তাহলে আমাকে আগলে রেখো সারাজীবন তোমার ভালোবাসা দিয়ে।

নিজেকে নিয়ে শুধু ভেবো না, আমাকে নিয়েও কিছু ভেবো।

আমাকে খুশি রাখার চেষ্টায় কখনো নিজেকে কষ্ট দিও না তাহলে আমি নিজেকে ক্ষমা করতে পারবো না।

ভালো রাখার দায়িত্ব শুধু তোমার না। আমারও তাই আমাকে তোমার যত্ন নেওয়ার সুযোগ দিও।

আরো পড়ুন: মেয়েদের প্রশংসা করার এসএমএস

প্রিয় মানুষকে নিয়ে কবিতা

ভালোবেসে অনেকেই প্রিয় মানুষকে নিয়ে কবিতা লিখতে পসন্দ করে, আপনিও যদি আপনার প্রিয় মানুষের জন্য একটি কবিতা খুজে থাকেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন আপনার জন্য আজকে একটি প্রিয় মানুষকে নিয়ে ভালোবাসার কবিতা শেয়ার করবো,

হে আমার প্রিয় মানুষ তুমি আমাকে রেখে কামনা ভালো আছো?
আমিতো তুমার অপেক্ষায় ভীবর
তুমি কি আমার আত্মচিৎকার শুনতে পাও না?
নাকি এখন আর আমাকে আগের মত ভালবাসো না।

তুমিই তো সেই মেয়ে যাকে আমি রেখেছি বেধে
ঠিক যেনো হৃদয়ের মাঝখানে।
আমিতো এখনো তোমায় ভুলতে পারিনি
এখনো তোমায় মনে পড়ে আগেরই মতো।

তুমি কি আমায় মনে করো আগেরই মতো?
তবে কি আমি ভুল পথে হেঠেছি তুমার সাথে
নিজেকে আজ ছোট লাগে তোমার কথাই ভেবে।
তুমিও হয়তো জানোই না, কতটা ভালোবাসি তোমাকে।

প্রিয় মানুষকে নিয়ে কিছু কষ্টের কথা

পৃথিবীতে সবচেয়ে বেশি কষ্ট লাগে যখন প্রিয় মানুষ একা করে ছেড়ে চলে যায়। তখন মনে হয় পৃথিবীর সব কষ্ট যেনো বুকে চাপিয়ে দিয়েছে, নিজেকে অনেক বিষন্ন লাগে মনে হয় আমি এই পৃথিবীতে একা হয়ে গেছি।

মানুষ প্রিয় মানুষের দেওয়া কষ্ট কখনো ভুলতে পারে না, সময় মানুষকে পরিবর্তন করলেও অতীতের কিছু সৃতি মানুষকে সারাজীবন তারা করে। তাই আমরা সেই সব সৃতিকে ভুলতে অনেক চেষ্টা করি, কিন্তু পরক্ষনেই ব্যর্থ হই কারন প্রিয় মানুষ হারানোর বেদনা সেই বুজে যে হারিয়েছে।

আজকের এই টপিক তাদের জন্য যারা প্রিয় মানুষকে হারিয়ে অনেক কষ্টে আছেন। কোনো কিছুতেই তাকে ভুলতে পারেন না। সব সময় কষ্ট অনুভূতি হয়, মনে হয় জীবনটাই বৃথা। তাদের জন্য কিছু কষ্টের উক্তি স্ট্যাটাস দিবো আশা করি আপনাদের মন ভাল হবে।

যখন দেখবে সে তোমার খবর আগের মত নেয় না, তখন বুজে নিও সে হয়তো নতুন একজনকে খুজে পেয়েছে।

মানুষ তখনই মানুষের কথা ভুলে যায়, যখন মানুষ তার বিকল্প কাউকে খুঁজে পায়।

সময়তো মানুষকে ভুলতে সাহায্য করে তবে আমি কেনো তাকে ভুলতে পাড়ি না?

পৃথিবীর সবচেয়ে বেশি কষ্ট লাগে তখনই যখন নিজের প্রিয় মানুষকে অন্যের সাথে দেখতে দেখতে হয়।

কষ্টতো উপলব্ধি করতে পারবেন তখন যখন দেখবেন প্রিয় মানুষটি আপনাকে ছাড়াই হাসি খুশি আছে।

এমন একটা সময় ছিল সে তখন তোমার জন্য পাগল ছিল তোমার প্রতিটা বিষয় খেয়াল রাখত রাগ করলে রাগ ভাঙ্গতে সব রকম চেষ্টা করতো খুশি রাখার জন্য জন্য গিফট্ দিত এখন আর কোনো খোঁজ তো দূরের কথা একবার ফোন দেই না।

শেষকথা: আমাদের আজকের এই পোস্ট এ প্রিয় মানুষ নিয়ে কিছু কথা তুলে ধরার ব্যর্থ প্রচেষ্টা। আশা করি আপনাদের এই পোস্ট ভালো লেগেছে আপনি চাইলে আমাদের কমেন্ট করে জানতে পারেন কেমন লাগল এই পোস্ট।

Leave a Reply - Backlink not allowed