দুবাই টাকার রেট ১ দিরহাম = কত টাকা

আজকের লেখাটি পড়ে জানতে পারবেন দুবাই টাকার রেট বাংলাদেশ। বর্তমানে দুবাইয়ের ১ দিরহাম কত টাকা? দুবাইয়ের ১ টাকায় বাংলাদেশের কত টাকা। আরব আমিরাতে ১ দিরহাম কত বিনিময় হার চলছে এই নিয়ে বিস্তারিত দেওয়া আছে।

আপনি যদি দুবাই প্রবাসী হয়ে থাকেন তাহলে আপনার জন্য দুবাই টাকার রেট জানা অত্যন্ত জরুরী। এই পোষ্টের মাধ্যমে জানাবো ১ থেকে ১০০০ দিরহামের এক্সচেঞ্জ রেট। দুবাইয়ের দিরহাম রেট বাংলাদেশের কত টাকা করে চলছে দেখে নিন।

দুবাই টাকার রেট

আজকের দুবাই ১ দিরহাম রেট ৩২.৪৯ টাকা । যেহেতু মুদ্রা প্রতিদিন পরিবর্তন হয় তাই আরব আমিরাতের সঠিক টাকার রেট জানতে নিকটস্থ মুদ্রা বিনিময় কেন্দ্রগুলোতে দেখতে পারেন অথবা আমাদের ওয়েবসাইটের এই পেজের মাধ্যমে প্রতিদিনের দুবাই টাকার রেট চেক দিতে পারবেন।

দুবাই দিরহাম টু টাকা

আরব আমিরাত দিরহামবাংলাদেশি টাকা
৩২.৪৯ 
১০৩২৪
১০০৩২৪৯
১০০০৩২৪৯৩

দুবাই দিরহাম রেট বাংলাদেশ

দুবাই দিরহাম রেট বাংলাদেশ আজকে ৩২.৪৯ টাকা। এই টাকার রেট যে কোনো সময় পরিবর্তন হতে পারে। অনেকেই দুবাইয়ের দিরহামের সঠিক মূল্য না জানার কারণে টাকা পাঠিয়ে লাভ কম হয়। আপনি নিয়মিত দুবাইয়ের টাকার বিনিময় হার জেনে রাখেন তাহলে যখন রেট বেশি হয় তখন দেশে টাকা পাঠাতে পারবেন।

দুবাই ১০০ দিরহাম বাংলাদেশের কত টাকা

আমরা অনেকেই দুবাইয়ের ১০০ দিরহাম কত টাকা? জানার চেষ্টা করি তাদের জন্য বলছি আজকে দুবাই ১০০ দিরহাম = ৩২৪৯ টাকা। আরব আমিরাতের টাকার রেট আমরা প্রতিনিয়ত আপডেট দিয়ে থাকি তাদের জন্যই এখানে আরব আমিরাতের ১০০ দিরহামের বিনিময়ে কত টাকা প্রদান করা হবে উল্লেখ করা হয়েছে।

দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশের কত টাকা

আমরা যখন ১০০০ দিরহাম বা তারও বেশি টাকা ব্যাংকের মাধ্যমে দেই তখন দুবাইয়ের বেশি টাকার রেট দেখতে চাই। আজকে দুবাই ১০০০ দিরহাম = ৩২৪৯৩ টাকা পাবেন।

দিরহাম এটি দুবাইয়ের নিজস্ব মুদ্রা, সর্বপ্রথম আরব আমিরাতে টাকা হিসেবে দিরহাম বা ফিলস ব্যবহার করা হত। পরবর্তীতে টাকার নাম ফিলস বাতিল করে দিরহাম রাখা হয়। তারপর থেকেই আরব আমিরাতের টাকার নাম দিরহাম হিসেবে পরিচিত লাভ করে।

আরব সংযুক্ত সকল দেশ রিয়াল ব্যবহার করলেও দুবাই দিরহামে প্রবর্তন করে। ১৯৭৩ সালে দুবাই দিরহাম প্রথম বাজারে আসে। তখন থেকে এটি স্থিতিশীল হয়ে আসছে এবং বর্তমানে এটি দুবাইয়ের আধিকারিক মুদ্রা।

দুবাই দিরহাম নিয়ে কিছু প্রশ্নের উত্তর

১ দিরহাম = কত টাকা?

দুবাই ১ দিরহাম = ৩২.৪৯  টাকা। 

সংযুক্ত আরব আমিরাত পূর্বের মুদ্রার নাম কি?

আরব আমিরাত দিরহামের পূর্বে রিয়াল বা ফিলস ব্যবহার করত, পরবর্তীতে দিরহামে প্রবর্তন করে।

আরব আমিরাতের টাকা কে কি বলে?

আরব আমিরাতের টাকাকে দিরহাম বলে।

Leave a Comment