দুবাই টাকার রেট বিকাশ – দুবাই বিকাশ রেট

প্রবাসীদের কাছে মোবাইল ব্যাংকিং বিকাশ এখন বেশ জনপ্রিয়। দুবাই থেকে বিকাশে টাকা পাঠাতে চান? তাহলে জেনে নিন আজকের দুবাই এক টাকার বিনিময়ে বিকাশে কত টাকা রেট পাবেন। দুবাই টাকার রেট বিকাশ জানতে আমাদের এই পোস্ট সম্পূর্ণ পড়ুন।

ব্যাংকের বিকল্প হিসেবে বিকাশ ব্যবহার দিন দিন বেড়ে চলেছে। বিকাশের মাধ্যমে তাৎক্ষণিক টাকা লেনদেন করা যায়। বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করতে হলে অবশ্যই বিকাশের রেট জানা প্রয়োজন।

দুবাই টাকার রেট বিকাশ

আজকে বিকাশে দুবাই ১ দিরহামের বিনিময় হার ৩২.৫৪ টাকা। বর্তমানে কম টাকা পাঠানোর জন্য দুবাই প্রবাসীদের কাছে বিকাশ জনপ্রিয় হয়ে উঠেছে। সময়ের সাথে সাথে বিকাশ ব্যবহার বৃদ্ধি পাচ্ছে বিকাশের মাধ্যমে রেমিটেন্সসহ বিভিন্ন ধরনের লেনদেন সহজ হওয়ায় সবাই বিকাশ ব্যবহার করে থাকে।

বর্তমানে বিকাশ ব্যাঙ্কিং সিস্টেম অনেক উন্নত হওয়ায় অল্প সময়ের মধ্যে টাকা পৌঁছাতে পারে। বিকাশে ছোট এমাউন্ট দেশে পাঠানোর জন্য প্রবাসী ভাইয়েরা বিকাশ ব্যবহার করে।

বিকাশ ব্যক্তিগত মোবাইলের মাধ্যমে ব্যবহার করা যায়। তাই এটিকে বাংলাদেশের পার্সোনাল ব্যাংকিং সেবা বলা হয়। মোবাইলের মাধ্যমে ব্যাংকিং সুবিধা যুক্ত করার জন্য বিকাশ এখন ঘরে ঘরে।

আজকের বিকাশের রেট কত দুবাই

আজকে বিকাশ রেট দুবাই ১ দিরহাম = ৩২.৫৪ টাকা। সম্প্রতি সময়ে ব্যাংকের বিকল্প হিসেবে বিকাশ ব্যবহার করলেও বেশি টাকা পাঠানোর জন্য ব্যাংক ব্যবহার করতে হয়। আপনি সংযুক্ত আরব আমিরাত অর্থাৎ দুবাই থেকে বিকাশের মাধ্যমে এক দিনে সর্বোচ্চ 50 হাজার টাকা লেনদেন করতে পারবেন।

কিভাবে দুবাই থেকে বিকাশে টাকা পাঠাবন

এই আধুনিক সময়েও অনেক প্রবাসী ভাইয়েরা আছে যারা প্রশ্ন করে কিভাবে দুবাই থেকে বিকাশে টাকা পাঠাবো, তাদের জন্য বলছি দুবাই থেকে বিকাশে টাকা পাঠানোর জন্য এজেন্টের সাথে যোগাযোগ করতে হবে।

তাদের জন্য বলছি, আপনাদের আশেপাশে থাকা বন্ধুদের কাছ থেকে খোঁজখবর নিতে পারেন, কোথায় বিকাশের এজেন্ট রয়েছে, তার সাথে যোগাযোগ করে খুব সহজেই বিকাশের মাধ্যমে দেশে টাকা পাঠাতে পারবেন।

কম টাকা ও দ্রুত টাকা পাঠানোর জন্য বিকাশ ব্যবহার করা হয়। অনেক প্রবাসী রয়েছেন যারা এখন পর্যন্ত জানেন না কিভাবে দুবাই থেকে বিকাশে টাকা পাঠাবেন?

দেখুন, দুবাই টাকার রেট

এছাড়া আপনি চাইলেও এজেন্ট নেওয়ার মাধ্যমে নিজেও বিকাশে টাকা পাঠাতে পারবেন এর জন্য আপনাকে বিকাশ অফিসে যোগাযোগ করতে হবে।

বিকাশ এজেন্ট নিতে হলে আপনাকে অবশ্যই বাংলাদেশ পাসপোর্ট দেখাতে হবে। এছাড়াও আপনি কাজের পাশাপাশি বিকাশ থেকে টাকা পাঠানোর মাধ্যমে বাড়তি আয় করতে পারবেন।

বিকাশ থেকে মোবাইলের মাধ্যমে টাকা পাঠানো খুব সহজ বিকাশ অ্যাপ থেকে আপনাকে সেন্ড মানি অথবা ক্যাশ আউট করার মাধ্যমে টাকা লেনদেন করতে হবে।

দিরহাম কেনা ভালো দুবাই নাকি যুক্তরাজ্য

দুবাইয়ের টাকাকে দিরহাম বলা হয়। তবে আমরা দুবাইকে দেশ ভাবলেও দুবাই কিন্তু একটি শহর। সংযুক্ত আরব আমিরাতের একটি শহরের নাম দুবাই। অন্য ভাষায় আমরা দু ভাইকে ইউনাইটেড আরব আমিরাত বলে থাকি যার জন্য এখানে যুক্তরাজ্য হিসেবে দুবাইকে উপস্থাপন করেছে। অর্থাৎ যুক্তরাজ্য ও দুবাইয়ের দিরহামের মূল্য এক।

দুবাইয়ের ১ টাকা বিকাশের কত টাকা

আজকের দুবাইয়ের ১ টাকার বিনিময়ে বিকাশে ৩২.৫৪ টাকা।

3 thoughts on “দুবাই টাকার রেট বিকাশ – দুবাই বিকাশ রেট”

Leave a Reply - Backlink not allowed