ফেসবুক থেকে ডিলিট হওয়া ছবি ও মেসেজ রিকভার

আপনার কি ফেসবুক থেকে ছবি ডিলেট হয়ে গেছে, ভুল করে ফেসবুকের সব মেসেজ ডিলিট করে ফেলেছেন? তাহলে দেখে নিন কিভাবে ফেসবুক থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনবেন। অনেক সময় দেখা যায় বন্ধুদের সাথে মেসেজ বা ছবি আদান-প্রদান করা হয়, ভুলে সেগুলো ডিলিট হয়ে যায় বা একাউন্ট ডিজেবল হওয়ার কারণে সেগুলো আর খুঁজে পাওয়া যায় না।

আপনি যদি এই সকল মেসেজ এবং ভিডিও সব রকম পোস্ট ফিরে পেতে চান তাহলে আজকের এই পোস্ট আপনার জন্য এই পোস্টের মাধ্যমে আমরা শেয়ার করব কিভাবে আপনি ফেসবুক Online File Stroge থেকে নিজেদের ছবি, ম্যাসেজ, ভিডিও ও পোস্ট  পুনরায় সংরক্ষিত করবেন।

ফেসবুক থেকে ডিলিট হওয়া ছবি ও মেসেজ রিকভার

আপনি যদি ভুলে Facebook Account ছবি মেসেজ পোস্ট ভিডিও সবরকম তথ্য ভুলে ডিলিট করে থাকেন তাহলে এটি খুব সহজেই ফিরিয়ে আনতে পারবেন। আপনাকে এই প্রক্রিয়াটি সম্পন্ন করতে আপনার মোবাইল অথবা কম্পিউটার ব্যবহার করতে পারেন তবে অবশ্যই আপনার ডিভাইসে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। ফেসবুক থেকে ডিলিট হওয়া মেসেজ, ছবি, ভিডিও ফিরিয়ে আনতে হলে আপনাকে অবশ্যই আপনার এক মূল অ্যাকাউন্টের  User Name এবং Password জানা থাকতে হবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে ফেসবুক থেকে ডিলিট হওয়া মেসেজ ছবি ভিডিও রিকভার করবেন। How To Recover Deleted Facebook Photo and Massage

Step 1,

ফেসবুক থেকে ডিলিট হওয়া সকল তথ্য পুনরায় ফিরে পেতে ফেসবুক log in পেজ থেকে ফেসবুক ymail এবং password দিয়ে লগ অন করতে হবে।

Step 2,

Log in করার পর প্রোফাইল থেকে Settings and Privacy থেকে settings click করুন।

ফেসবুক সেটিং অ্যান্ড প্রাইভেসি
ফেসবুক সেটিং অ্যান্ড প্রাইভেসি

Step 3,

Settings click করার পর কম্পিউটার হলে  genarel অথবা মোবাইল অ্যাপস হলে Profile Settings এ click করুন।

ফেসবুক প্রোফাইল সেটিং
ফেসবুক প্রোফাইল সেটিং

Step 4,

নতুন পেজে আসার পর দেখতে পাবেন Your Facebook Information এই সেকশনের নিচে থেকে Download Profile Information এই অপশনটিতে click করুন।

ফেসবুক প্রোফাইল ইনফরমেশন
ফেসবুক প্রোফাইল ইনফরমেশন

Step 5,

এবার নিচে অনেক গুলা Option চলে আসবে, আপনাকে Request Copy থেকে Data range Select করতে হবে। মানে আপনি যে পোস্ট ম্যাসেজ ছবি রিকভার করতে চান সেই গুলা নির্বাচন করুন।

এবং media quality থেকে high quality (উন্নত মানের) medium quality (মাঝারি মানের) low quality (কম উন্নত) আপনার পসন্দ মত একটি select করুন।

নিচের option থেকে format আপনার সুবিধা অনুযায়ী HTML অথবা JSON করে দিন এবং নিচে থাকা Create File এ click করুন। এবার কিছু সময় অপেক্ষা করুন দেখবেন আপনার file তৈরি হচ্ছে।

ফেসবুক-ইনফরমেশন-তৈরী
ফেসবুক ইনফরমেশন তৈরি

Step 6:

File তৈরি করা সম্পূর্ণ হলে আপনার facebook notification panel নতুন করে বার্তা পাবেন আপনার দেওয়া file টি ডাউনলোড করার জন্য রেডি হয়েছে।

ফেসবুক ইনফরমেশন ডাউনলোড নোটিফিকেশন
ফেসবুক ইনফরমেশন ডাউনলোড নোটিফিকেশন

Notification থেকে লিংকে click করার মাধ্যমে আপনাকে ডাউনলোড পেজে নিয়ে যাওয়া হবে।

ফেসবুক ইনফরমেশন ডাউনলোড
ফেসবুক ইনফরমেশন ডাউনলোড

নিচে থাকা “Download” অপশন click করার মাধ্যমে আপনার তৈরি করা ফাইলটি আপনর মোবাইলে বা কম্পিউটারে সেভ হয়ে যাবে (বিদ্রোহ ফাইলটি zip file হবে)।  একবার ডাউনলোড শেষ হয়ে গেলে আপনাকে মোবাইলে অথবা কম্পিউটারে ফাইলটি অবশ্যই unzip করতে হবে। Unzip করা শেষ হলে দেখতে পাবেন আপনার সকল ছবি, ম্যাসেজ, ভিডিও, পোস্ট, ট্যাগস, সবকিছু folder করে আলাধা ভাবে রাখা আছে। আপনি অনুসন্ধান করার মাধ্যমে ম্যাসেজ ও আপনার কাঙ্ক্ষিত ছবি, ম্যাসেজ, পোস্ট, ভিডিও খুজে পাবেন।

আমাদের শেষকথা: আজকে শিখলাম কি ভাবে ডিলিট হাওয়া ফেসবুক image, masaage, video, post রিকভার করতে হয়। এ ছাড়া ফেসবুক থেকে যে কোনো কিছু রিকভারি কারার জন্য এই প্রদ্ধুতি গ্রহণ করতে পারেন। আপনার যদি পোস্টটি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার করবেন।

4 thoughts on “ফেসবুক থেকে ডিলিট হওয়া ছবি ও মেসেজ রিকভার”

    • জী উদ্ধার হবে, জন্য আপনার একাউন্টের ফাইল ডিটেলস ডাউনলোড করতে হবে এবং তা এক্সট্রাট করার মাধ্যমে সকল পোস্ট এবং ফাইলগুলো আপনি পেয়ে যাবেন।

      Reply
  1. ফেসবুক পেজ থেকে অটোমেটিক পোস্ট ডিলিট হয়ে যাচ্ছে। এইটার কারণ এবং উপায় কি?

    Reply
    • ফেসবুকের অটো পোস্ট রিমুভ হচ্ছে এই বিষয় নিয়ে একটি ফেসবুকের হেল্প থেকে ফিডব্যাক মেসেজ সেন্ড করুন তারা আপনাকে সমাধান করে।

      Reply

Leave a Reply - Backlink not allowed