প্রপোজ লেটার : প্রপোজ করার রোমান্টিক চিঠি ও কবিতা

প্রপোজ লেটার এই পোস্টটিতে আপনাদেরকে স্বাগতম। আমরা ভালোবেসে প্রিয়তমাকে প্রপোজ করার জন্য লাভ লেটার পাঠিয়ে থাকি। আপনি যদি প্রিয়তমাকে ভালোবেসে লাভ লেটার পাঠাতে চান তাহলে আজকের পোস্টটি আপনার জন্য গুরুত্বপূর্ণ।

এই লেখাটিতে আপনাদের জন্য শেয়ার করব বাংলা রোমান্টিক প্রপোজ লেটার। এই প্রপোজ লাভ লেটার পছন্দের মানুষকে দিয়ে খুব সহজেই আপনার প্রতি আকৃষ্ট করতে পারবেন। তাহলে, চলুন কথা না বাড়িয়ে দেখে নেওয়া যাক প্রপোজ করার রোমান্টিক চিঠি ও প্রপোজ করার রোমান্টিক কবিতা।

প্রপোজ লেটার

পছন্দের মানুষের প্রতি ভালোবাসা প্রকাশ করার জন্য আমরা প্রপোজ লেটার ব্যবহার করে থাকি আর এই প্রপোজ লেটার ব্যবহার করার মাধ্যমে ভালোবাসা প্রকাশ করি, ভালোবাসা প্রকাশ করার জন্য সেরা একটি প্রপোজ লেটার দেওয়া হল।

প্রিয়,

চিঠির শুরুতেই জানাই আমার মনের গভীরতা থেকে আন্তরিক ভালোবাসা। আমি জানি আমাদের মধ্য ভালবাসার একটি কানেকশন রয়েছে যেটি প্রথম দেখাতেই হয়ে গেছে। তোমার ওই টানা টানা মায়াবী দুটি চোখ যেন আমার হৃদয়ের স্পন্দন বাড়িয়ে দেয়। তোমার ওই দুই চোখের দিকে তাকালে আমার দুনিয়া দেখতে পাই। তোমার মুখের দিকে তাকালে আমি পাগল হয়ে যাই তোমাকে দেখলেই মনে হয় কতটা ভালোবাসি কখনো বোঝানো সম্ভব হবে না। ভালোবাসা কাকে বলে তা আগে কখনো জানতাম না তোমার কে দেখার পর থেকেই ভালবাসা কি বুঝে গেছি। তোমার সাথে কথা বলার জন্য আমি সবসময় ছটফট করি। একটু দেখার জন্য পাগল হয়ে যাই। তাই তো আজ এই পত্রে আমি তোমাকে একটি বিশেষ প্রশ্ন করতে চাই। আমি তোমার সাথে একটি স্থায়ী সম্পর্ক করতে চাই, যেটা হালাল এবং বিয়ের মাধ্যমে সম্পূর্ণ হবে। কেননা আমি যে তোমাকে কতটা ভালোবাসি সেটা বোঝানো সম্ভব নয় তাই তোমার সাথে আমি একটি স্থায়ী সম্পর্ক গড়তে চাই কারণ তোমার জন্য আমার মনে যে জায়গা তৈরি হয়েছে সেইজায়গা পৃথিবীর আর কেউ দখল করতে পারবে না। আমার প্রতি মুহূর্তের জন্য মনে হয় আমি তোমাকে ছাড়া বাঁচবো না। সারা জীবন শুধু তোমাকেই ভালোবেসে যাবো তাই আমাকে যদি তোমার মনে পড়ে তাহলে আমার এই প্রশ্নের উত্তর দিয়ে দিও।

ইতি,

( নাম )

প্রপোজ করার চিঠি

ভালোবাসার মানুষকে প্রপোজ করার চিঠি দেওয়ার মাধ্যমে তাকে প্রেম নিবেদন করতে পারেন। প্রিয় মানুষকে ভালোবাসার কথা জানানোর জন্য প্রপোজ করার চিঠি ব্যবহার করা হয় তাই আপনাদের জন্য এখানে একটি সেরা প্রপোজ করার চিঠি দেওয়া হলঃ

প্রিয়তমা

তোমার সাথে কাটানো প্রতিটা সময় ছিল স্বচ্ছন্দ্যময় তা এখনো আমার মনে পড়ে। তাইতো আজও মনে হয় তোমাকে ছাড়া আর বাঁচা সম্ভব না তাই তোমার প্রতি যতটুকু ভালোবাসা আছে সেই ভালোবাসা নিবেদন করার জন্য এই পত্রটি লিখলাম। আশা করি আমার ভালোবাসা তুমি প্রত্যাখ্যান করবে না। ভালোবাসা হলো পবিত্রতার বন্ধন তাইতো তোমার সাথে আমি সারা জীবনের জন্য এই বন্ধন করতে চাই। তুমি যদি রাজি থাকো তাহলে এই দুনিয়াটাকেও আমি জয় করে ফেলব। জীবনের সবচাইতে বড় চাওয়া পাওয়ার মধ্যে এখন তুমি একজন তাই তোমাকে ছাড়া ভাবা আমার সম্ভব না। তোমাকে আমি এতটাই ভালবাসি তা বলে বোঝানো সম্ভব না। যেদিন প্রথম দেখেছিলাম সেদিন থেকেই তোমার প্রেমে হাবুডুবু খেয়েছিলাম। তোমার ওই ডানা দুই চোখের দিকে তাকালে আমার ভালোবাসা দেখতে পাই। তোমাকে দেখার জন্য প্রতিটা সময় আমি পাগল হয়ে থাকি তাই তো আজ তোমাকে কাছে পাওয়ার জন্য আমি সবকিছু করতে রাজি। তুমি আমার এই ভালোবাসার প্রপোজ করার চিঠিটি পড়ে আমাকে উত্তর দিও। তোমার মনের ভাষায় একটি সুন্দর চিঠি লেখো যা পড়ে আমার মন ভালো হবে। আশা করি তুমি আমার প্রেম নিবেদন গ্রহণ করবে এবং আমার সাথে ভালোবাসার ভাব বিনিময় করবে।

ইতি

তোমার প্রিয়

প্রপোজ করার রোমান্টিক চিঠি

প্রেম করার জন্য প্রপোজ করার রোমান্টিক চিঠির একটি আদর্শ নিবেদন হতে পারে। আপনার কাছের মানুষকে ভালোবাসার কথা জানাতে প্রপোজ করার রোমান্টিক চিঠিটি দিতে পারেন। অন্যান্য চিঠির তুলনায় রোমান্টিক চিঠি অনেক বেশি কার্যকর। ভালোবাসা ও মনের কথা জানানোর জন্য এই রোমান্টিক চিঠিতে উপস্থাপন করা হলো আশা করি এই চিঠিটি আপনার পছন্দের মানুষকে দিয়ে আপনার ভালবাসার কথা জানাতে পারবেন।

প্রিয়

হে প্রিয়তমা তোমার প্রেমে আমি হাবুডুবু খাচ্ছি। তুমি আমার এই জীবনের একমাত্র আশার আলো। তোমার তরে আমি ভালবাসা নিবেদন করেছি। ভালবাসার আরেক নাম কষ্ট জেনেও এক বুক ভালোবাসা নিয়ে তোমার তরে হাজির হয়েছি। আশা করি তুমি আমাকে কষ্টের সাগরে ভাসিয়ে দেবে না। ভালোবাসা এক অমৃতর মত একে অপরের প্রতি চাওয়া পাওয়ার বিনিময়ে তৈরি হয় ভালোবাসা। তাইতো আজ তোমার ভালবাসায় ডুবে ডুবে তোমার কথাই ভাবি। তোমাকে ছাড়া এক মুহূর্ত আমার চলে না মনে হয় তোমাকে ছাড়া আমার নিঃশ্বাস বন্ধ হয়ে যাবে। শুধু পৃথিবীতেই নয় তোমাকে আমি পরের জন্মেও আমার করে চাই। তুমি আমার এতটা প্রিয় যেটা কখনো বোঝানো যাবে না তোমার প্রতি আমার ভালোবাসা অবিরাম। তোমার চোখের দিকে তাকালে আমার তৃষ্ণা মিটে যায়। ভালবাসায় তোমাকে আমি চাই তোমার হাত ধরে সারা জীবন বাঁচতে চাই। তুমি আমার জীবনের প্রথম ও শেষ ভালোবাসা তোমাকে ছাড়া আমি আর কাউকে কখনো কল্পনা করি না। বেঁচে থাকতে হলে আমার তোমাকেই প্রয়োজন তাই তুমি আমাকে ভালোবাসার একটু সুযোগ করে দাও। কথা দিচ্ছি কখনো কোনদিন কষ্ট পাবে না, ভালোবাসায় তোমার জীবন ভরিয়ে দেব ফুলের মত ফুটে উঠবে আমাদের সংসার।

ইতি

তোমার ভালোবাসা

প্রপোজ করার রোমান্টিক কবিতা

ভালোবাসার মানুষকে প্রপোজ করার জন্য ছোট কবিতা ব্যবহার করতে পারেন। অনেক মেয়ে আছে যারা কবিতা পছন্দ করে তাদের প্রতি ভালোবাসা নিবেদন করার জন্য আপনি ভালোবাসার কথা জানানোর জন্য একটি কবিতা উপস্থাপন করতে পারেন যেটি আপনার প্রিয়তমার মন কেড়ে নেবে। আপনার প্রতি তার ভালোবাসার একটি গুণ ফুটে উঠবে যা আপনার প্রতি আকৃষ্ট করবে। তাহলে দেখে নিন কিছু সেরা প্রপোজ করার রোমান্টিক কবিতা।

তোমার চোখে আমি স্বপ্ন বুনি
মনের মত করে,
তোমার সাথে থাকতে চাই
সারা জীবন ভরে।
তোমার সুন্দর হাসি,
তোমার মিষ্টি কথা,
আমাকে ভুলিয়ে দেয়,
সমস্ত কষ্টের ব্যথা।

হিমালয় চূড়া থেকে নয়,
সমুদ্রের গভীরতা থেকে নয়,
কোন বাগানের ফুল থেকে নয়,
আমার মনের একান্ত গভীর থেকে বলছি,
আমি তোমাকে আমার জীবনের থেকে বেশি ভালোবাসি।

আমি জানি তুমি অন্যের মত নও,
তোমার জন্য আমি একাই প্রেমি।
তোমার সাথে থাকতে চাই সর্বদা,
তুমি আমার জীবনের প্রেরণা,
আমার একটি প্রেমী।

আমি জানি প্রপোজ করা অনেক কঠিন,
কিন্তু তোমার সাথে থাকতে আমি চাই।
আমার সম্পর্ক তোমার সাথে স্থায়ী হোক,
এই প্রপোজ একটি শুরু,
আরো ভালোবাসা হবে সেই সাথে।

প্রপোজ করার রোমান্টিক ছন্দ

তোমার চোখে স্বপ্ন বুনি,
নিঝুম রাতের তারা।
তাইতো তোমায় ভালোবাসি,
আমার জীবনের চেয়েও বেশি।

জানো না তুমি আমার জন্য কত স্পেশাল,
তোমায় পেলে হয়ে যাব আমি আত্মহারা।
সাজাবো আমি সুখের সংসার,
তোমায় নিয়ে পাড়ি দেবো সুখ-দুঃখের বন্যা।

প্রপোজ করার রোমান্টিক কিছু কথা

ভালোবাসার মতো বাসতে জানলে মনের মানুষ সারা জীবন থেকে যায়। চিরকাল ভালোবেসে তাকেই সব দুঃখ কষ্ট বেদনায় সাথী বানিয়ে চললে সে কখনো আপনাকে ছেড়ে যাবে না। ভালোবাসা হয় মনের একান্ত গভীরতা থেকে তাই ভালোবাসাকে উপলব্ধি করতে হয়। শুধু রোমান্টিক হলে চলবে না একে অপরের প্রতি ভালোবাসা প্রদর্শন করতে হবে।

অন্তরের গভীরতা থেকে যে ভালোবাসা হয় সেই ভালোবাসা কখনো ভোলা যায় না। তাই প্রিয় তোমাকে সারা জীবন মনে রাখতে হবে। তাকে সব সময় বোঝাতে হবে তুমিই জীবনের সেরা মানুষ। তুমি আমার একমাত্র ভালোবাসা। তোমাকে চিরকাল ভালবেসে যাব আর ভালোবাসার মাধ্যমেই তোমার রাগ ভাঙ্গাবো।

Leave a Reply - Backlink not allowed