পেট্রোলের দাম বাংলাদেশ ২০২৪

বর্তমানে বাংলাদেশে পেট্রোলের দাম কত জানতে চান? তাহলে আজকে আপনাদেরকে জানাবো বাংলাদেশে 1 লিটার পেট্রোলের দাম কত? যান বাহন চলাচল করার জন্য সবচেয়ে বেশি ব্যাবহার করা হয় পেট্রোল। বাংলাদেশে পেট্রোলের বাজার মূল্য বেড়েই চলেছে। নিম্নবিত্ত পরিবারের কাছে কষ্ট সাধ্য হয়ে গেছে তেল কিনে বাইক চালানো। এক ধাপে এই প্রথম পেট্রোলের দাম সবচেয়ে বেশি বেড়েছে। আমরা সবাই জানি পেট্রোল কতটা প্রয়োজনীয়, যান বাহন থেকে শুরু করে কৃষি কাজের মেশিন চালানোর জন্য পেট্রোলের ব্যাবহার করে থাকি আমরা।

আপনার অনেকই ইন্টারনেটে সার্চ করে থাকেন পেট্রোলের দাম কত 2024 আপনারা সব জায়গায় সঠিক তথ্য পান না। তাই আপনাদের জন্য সরকারের ঘোষনা দেওয়া পেট্রোলের নতুন দাম শেয়ার করবো, আশাকরি সমপূর্ণ পোস্ট পড়বেন তাহলে সঠিক দাম জানতে পারবেন।

পেট্রোলের দাম কত বাংলাদেশ

আজকের ১ লিটার পেট্রোল এর দাম ১২৪.৫০ টাকা। আপনি যদি ১ এক লিটার পেট্রোল কিনতে চান তাহলে আপনাকে সরকারি দাম অনুযায়ী ১২৪.৫০ টাকা দিতে হবে। সরকারি ওয়েবসাইট থেকে তথ্য জেনে নিয়ে এই পোস্ট প্রতিদিন আপডেট করি তাই সঠিক তথ্য পেতে এই পেজ সেভ রাখুন এবং প্রতিদিন ভিজিট করুন।

পেট্রোলের রেট কত ২০২৪

আজকের পেট্রোলের রেট কত ২০২৪ – সরকার পেট্রোলের নতুন রেট প্রকাশ করার পর সবাই আতংকের মধ্য আছে। পেট্রোলের আজকের রেট ১২৪.৫০ টাকা প্রতি লিটার। এই পোস্ট প্রতিদিন আপডেট দেওয়া হয় তাই সঠিক তথ্য পেতে আমাদের এই পেজ সেভ করে রাখুন এবং প্রতিদিন ভিজিট করুন।

পেট্রোল ডিজেলের দাম কত ২০২৪

আপনাদের সুবিধার্থে আজকে এই পোস্ট আজকের পেট্রোল ডিজেলের দাম শেয়ার করবো। তাই পুরো আর্টিকেল ভালোভাবে পড়ুন। আজকে বাংলাদেশে পেট্রোলের দাম কত করে গ্রামে। আজকে বাংলাদেশে পেট্রোলের দাম কত আন্তরজাতিক বাজারে। বাংলাদেশে পেট্রোল ডিজেলের দাম হল যথাক্রমে পেট্রোল ১২৪.৫০ টাকা আর ডিজেল ১০৭ টাকা প্রতি লিটার।

পেট্রোলের দাম বৃদ্ধি কেন করা হয়েছে?

অন্য অন্য দেশে পেট্রোলের দাম কমলেও দাম বেড়েছে বাংলাদেশে। বাংলাদেশে পেট্রোলের দাম বাড়ার জন্য সবার দুশ্চিন্তা বেড়ে গেছে কারণ যারা প্রতিদিন নিজের যান বাহন নিয়ে চলাচল করেন ও বাইক নিয়ে ট্যুরে জান তাদের জন্য বেশি অসুবিধা হয়েছে।

হুট করে পেট্রোলের এত দাম বৃদ্ধি পাওয়ার কারণ হল বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা, সম্প্রতি আইএম এর কাছে চাওয়া ঋণ প্রস্তাবে জন্য তারা যে শর্থ দিয়েছে তার মধ্য প্রধান হলো তারা জ্বালানি তেলের কোনো ভূর্তকি দেবে না। তাই সরকার যাতে নিজের ভর্তুকি না দিতে হয় সেই জন্য পেট্রোল ও অন্য অন্য তেলের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে।

পেট্রোল এর বর্তমান বাজার মূল্য বাংলাদেশ

পেট্রোলের এর পরিমাণপেট্রোলের দাম
১ লিটার১২৪.৫০ টাকা
২ লিটার২৪৯ টাকা
৫ লিটার৬২২.৫০ টাকা
১০ লিটার১২৪৫ টাকা

যারা পেট্রোল বর্তমান বাজার মূল্য জানতে চান তাদের জন্য এই পোস্ট। আপনারা যারা পেট্রোল এর অতিরিক্ত দাম হওয়ার কারণে চিন্তিত তাদের জন্য নিচে আজকের বাজার মূল্য দেওয়া হল।

১ লিটার পেট্রোলের মূল্য কত বাংলাদেশে?

আজকে প্রতি ১ লিটার পেট্রোলের মূল্য ১২৪.৫০ টাকা।

৫ লিটার পেট্রোলের মূল্য কত টাকা বাংলাদেশে?

বাংলাদেশে আজকে ৫ লিটার পেট্রোলের মূল্য ৬২২.৫০ টাকা।

১০ লিটার পেট্রোলের মূল্য কত টাকা বাংলাদেশে?

প্রতি লিটার ১২৫ টাকা হিসেবে ১০ লিটার পেট্রোলের মূল্য ১২৪৫ টাকা।

পেট্রোলের মূল্য কে নির্ধারণ করে?

পেট্রোলের মূল্য নির্ধারণ করে প্রতিটি দেশের সরকার।

আরও পড়ুন,

আমাদের শেষকথা: এই পোস্ট প্রতিদিন আপডেট করা হয়। আমরা সব সময় সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করি। আপনার যদি  পেট্রোল নিয়ে কোন প্রশ্ন থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানতে পারেন। আমরা উত্তর দেওয়ার চেষ্টা করবো।

Leave a Reply