আজকের বাজারে ডিজেলের দাম বাংলাদেশ

আপনি কি ডিজেলের দাম জানতে চান? আজকে আপনাদেরকে জানাবো বাংলাদেশের ডিজেলের দাম কত। বাংলাদেশে আবার একধাপ কমে গেলো ডিজেল এর দাম। দিন দিন ডিজেল তেলের মূল্য আকাশ ছোঁয়া হয়ে যাচ্ছে বাংলাদেশে। বাংলাদেশে ডিজেল এর নতুন  দাম প্রকাশ করার পর থেকে দেশে হইচই ফেলে গেছে।

যেখানে অন্যান্য দেশে ডিজেলের দাম কমেছে সেখানে বাংলাদেশে ডিজেলের দাম বৃদ্ধি পাচ্ছে। আজকে আপনাদের সাথে এই পোস্টে শেয়ার করব আজকের ডিজেলের দাম ডিজলের বাজর মূল্য। প্রতিদিন এই পোস্ট আপডেট করা হবে তাই সঠিক তথ্যের জন্য এই পেজ প্রতিদিন ভিজিট করুন।

ডিজেলের এর দাম

আজকে ডিজেল এর দাম ১০৯ টাকা লিটার। আপনি যদি বাংলাদেশ থেকে এই মুহুর্তে ১ লিটার ডিজেল কিনতে চান তাহলে আপনাকে এক লিটার এর জন্য ১০৯ টাকা দিতে হবে। আমরাই সরকারি ওয়েবসাইটে থেকে জেনে সঠিক তথ্য দিয়ে থাকি তাই আমাদের সাথেই থাকুন। আপনি চাইলে সরকারি ওয়েবসাইট www.bpc.gov.bd থেকে জেনে নিতে পারেন।

ডিজেল এর রেট কত ২০২৩

আজকের ডিজেল এর রেট ১০৯ টাকা প্রতি লিটার। আজকে বাংলাদেশে সরকারি রেট অনুযায়ী আজকের ডিজেলের দাম ১০৯ টাকা। আপনি চাইলে আমাদের এই পেজ সেভ করে রাখতে পারেন এই পোস্ট প্রতিদিন আপডেট করার মাধ্যমে আমরা সঠিক তথ্য দিয়ে থাকি।

আজকের পেট্রোল ডিজেল এর কত

বাংলাদেশের নতুন করে পেট্রোল ডিজেলের দাম বাড়ানোর পর থেকেই দেশে গরম পরিস্থিতি হয়ে গেছে কারণ বিগত কয়েক বছরেও পেট্রোলের দাম একসাথে এত দাম বাড়েনি। আজকে বাংলাদেশে পেট্রোল ডিজেলের দাম হল যথাক্রমে পেট্রোল ১২৫ টাকা আর ডিজেল ১০৯ টাকা প্রতি লিটার।

ডিজেলের এর বর্তমান বাজার মূল্য বাংলাদেশ

ডিজেল এর পরিমাণডিজেলের দাম
১ লিটার১০৯ টাকা
২ লিটার২১৮ টাকা
৫ লিটার৫৪৫ টাকা
১০ লিটার১০৯০ টাকা
৫০ লিটার৫৪৫০ টাকা

যারা ডিজেলের বর্তমান বাজার মূল্য জানতে চান তাদের জন্য এই পোস্ট। আপনারা যারা ডিজেল এর অতিরিক্ত দাম হওয়ার কারণে চিন্তিত তাদের জন্য নিচে আজকের ডিজেলের বাজার মূল্য দেওয়া হল।

ডিজেলের দাম বৃদ্ধি

বাংলাদেশে ডিজেল এর মূল্য বাড়ার কারণ কি? এটা এখন অনেকের মনের কমন প্রশ্ন। ডিজেলের মূল্য বাড়ানোর কারণ হলো দেশের অর্থনৈতিক অবস্থা পুনরায় ফিরিয়ে আনা এবং বাংলাদেশ যে আইএম এর কাছে নতুন ঋণ প্রস্তাব রেখেছে তাদের প্রধান শর্ত হলো তারা জ্বালানি তেলের কোন ভর্তুকি দিতে পারবে না তাই দাম বাড়িয়ে দেওয়া হয়েছে যাতে সরকারের কোন ভর্তুকি না দিতে হয়।

১ লিটার ডিজেলের মূল্য কত বাংলাদেশে?

আজকে প্রতি ১ লিটার ডিজেলের মূল্য ১০৯ টাকা।

৫ লিটার ডিজেলের মূল্য কত টাকা বাংলাদেশে?

বাংলাদেশে আজকে ৫ লিটার ডিজেলের মূল্য ৫৪৫ টাকা।

১০ লিটার ডিজেলের মূল্য কত টাকা বাংলাদেশে?

প্রতি লিটার ১১৪ টাকা হিসেবে ১০ লিটার ডিজেলের মূল্য ১০৯০ টাকা।

ডিজেলের মূল্য কে নির্ধারণ করে?

ডিজেলের মূল্য নির্ধারণ করে প্রতিটি দেশের সরকার।

আরও পড়ুন,

আমাদের শেষকথা: এই পোস্ট প্রতিদিন আপডেট করা হয়। আমরা সব সময় সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করি। আপনার যদি কোন ডিজেল নিয়ে প্রশ্ন থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানতে পারেন। আমরা উত্তর দেওয়ার চেষ্টা করবো।

Leave a Reply - Backlink not allowed