কোরবানির ঈদ কত তারিখে – ঈদ উল আজহা 2024 কত তারিখে

আজকে ঈদুল আজহার তারিখ প্রকাশ পেয়েছে আজকের আর্টিকেল থেকে জেনে নিন কোরবানির ঈদ কত তারিখে হবে 2024 সালের ঈদুল আযহা অনুষ্ঠিত হওয়ার তারিখ কত? এই আর্টিকেলে  জানিয়ে দিব তাই ঈদুল আজহা কবে জানতে সম্পুর্ন পোস্ট বিস্তারিত পড়ার অনুরোধ রইল।

ঈদের তারিখ জানা প্রয়োজন কেনো? আমরা অনেকেই ঈদের তারিখ জানতে চাই কারন ঈদ আমাদের জন্য খুবই গুরুতপূর্ণ, আমরা এক বছরে দুইটি ঈদ পেয়ে থাকি। ঈদের প্রস্তুতি নেওয়ার জন্য আমরা ঈদের তারিখ জানতে চাই, কোরবানি ঈদ হলে তো আরো বেশি প্রয়োজন কারন সময় মতো গুরু বা কোরবানির পশু কিনতে হয়।

আমরা সবাই ঈদুল আজহাকে পশু কোরবনির ঈদ বলে জানি। কেননা এই ঈদ আমরা পশু কোরবানি করি, কারন সামর্থবান ব্যাক্তির উপরে কোরবানি করা ওয়াজিব।

ঈদুল আজহা ২০২৪ কত তারিখে

আমরা অনেকেই ২০২৪ সালের কোরবানির ঈদ বা ঈদুল আযহা কবে এই বিষয় জানতে চেয়ে বিভিন্ন জায়গায় সার্চ করে থাকি। এই পোস্টে ঈদুল আজহা এর তারিখ জানিয়ে দেওয়া হয়েছে।

২০২৪ সালে বাংলাদেশে ১৭ এ জুন, সোমবার কোরবানির ঈদ বা ঈদুল আযহা হবে। 

আমরা জানি, ঈদুল আযহা বা কোরবানির ঈদ চাঁদ উঠার উপর নির্ভর করে। তাই চাঁদ উঠলে সঠিক ভাবে বলা যাবে কবে ঈদ হবে। তবে কোরবানি ঈদের সর্বোচ সম্ভাব্য তারিখ ১৭ জুন, সোম বার।

যদি কোনো কারনে তারিখ পরিবর্তন হয় তাহলে আমাদের ওয়েবসাইট এ পরবর্তি আপডেট এ জানিয়ে দেওয়া হবে।

কোরবানির ঈদ কত তারিখে 2024

কোরবানির ঈদ বা ঈদুল আযহা 17 জুন অনুষ্ঠিত হবে। আপনারা যারা এখনো কোরবানির ঈদের তারিখ জানে না তাদের জন্য জন্য বলছি আমাদের এই পোস্ট ঈদের তারিখ জানিয়ে দেওয়া হয়েছে।

রমজান ঈদের পর কোরবানির ঈদ আসার জন্য আমাদের ২ মাস ১০ দিনের মত অপেক্ষা করতে হয়। তাই কোরবানি ঈদের পস্তুতি নিতে আমরা আগে থেকেই জানতে চেষ্টা করি। আপনাদের ধর্যের দিন শেষ কেননা কোরবানির ঈদ 17 june অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সৌদি আরবের ঈদ কবে ২০২৪

আমরা সবাই সৌদি আরব ঈদ কবে হবে এইটা জানতে চাই কারন বেশির ভাগ মানুষ জানে সৌদি যে দিন ঈদ হয় তর পরের দিন আমাদের দেশে ঈদ হয়।

সৌদি আরবে ১৬ জুন, রবিবার কোরবানির ঈদ বা ঈদুল আযহা হবে।

সৌদি আরব বা দুবাই একই সাথে এক দিনে ঈদ অনুষ্ঠিত হবে। সেই সাথে মর্ধপাচ্চ দেশ গুলতে 16 june কুরবানীর ঈদ বা ঈদুল আযহা হবে।

কোরবানির ঈদ ২০২৪ কত তারিখে হবে

আপনি যদি কোরবানি সঠিক তারিখ জানতে চান তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইট এ সাগতম। আমরা আমাদের সাইট কোরবানির ঈদ ২০২৪ কত তারিখে হবে এই বিষয়ে আলোচনা করবো।

আমরা বিভিন্ন উপায়ে কোরবানি ঈদের তারিখ জানতে চাই। বাংলাদেশে সরকারি ভাবে ঘোষণা করা হয়েছে কোরবানির ঈদ ১৭ জুন, সোমবার হবে। তাই দেরি না করে ঈদের প্রস্তুতি নিয়ে নিন।

২০২৪ সালের ঈদুল আজহা কত তারিখে

আমরা এই পোস্ট এ আলোচনা করেছি ঈদের তারিখ নিয়ে। আপনারা অবশ্যই জেনে গেছেন, ২০২৪ সালের ঈদের তারিখ হল ১৭ জুন।

২০২৪ সালে এই ঈদে যারা শহর থেকে গ্রামে যেতে চান তাদের উপলক্ষে বলতে চাই আপনারা ঈদের ২ থেকে ৩ দিন আগে বাড়িতে যাওয়ার জন্য বাসের বা ট্রেনের টিকিট কাটবেন, আর না হলে বাড়িতে যাওয়া কষ্ট সাধ্য হয়ে যাবে।

কোরবানির ঈদের সরকারি ছুটির তালিকা ২০২৪ সালের

সরকারি চাকরিজীবী যারা তাদের জন্য ঈদের ছুটির তালিকা দেওয়া হয়েছে। তিন দিন সরকারি ছুটি নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত সময় পার হওয়ার পর সরকারি কর্মজীবীদের আবার কাজে যেতে হবে। তাই সরকারি ছুটি জানা প্রয়োজন।

২০২১ সালের কোরবানির ঈদ কত তারিখে হয়েছে

২০২১ সালের কোরবানির ঈদ ২০ এ জুলাই, মঙ্গলবার হয়েছে।  অনেকেই আগের বছরের কোরবানির ঈদের তারিখ জানতে চায় তাদের জন্য জানিয়ে দেওয়া হল ২০২১ সালের ঈদুল আযহা ২০ জুলাই অনুষ্ঠিত হয়েছিল।

আমাদের কথা: এই পোস্ট এ আমরা আলোচনা করলাম ঈদুল আযহা কবে হবে। আশা করি আপনারা সঠিক তারিখ জানতে পেরেছেন।

1 thought on “কোরবানির ঈদ কত তারিখে – ঈদ উল আজহা 2024 কত তারিখে”

Leave a Reply - Backlink not allowed