দক্ষিণ কোরিয়া লটারি ২০২৩ আবেদন

দক্ষিণ কোরিয়ার লটারি ২০২৩ আবেদন করুন আমাদের ওয়েবসাইটের দেখানো পদ্ধতিতে। এখানে আমরা দেখিয়ে দিব কিভাবে দক্ষিণ কোরিয়া লটারির নিবন্ধনের জন্য আবেদন করবেন। বোয়েসেল কর্তৃক দক্ষিণ কোরিয়ার লটারির আবেদন করার লিংক দেওয়া আছে।

আপনি যদি দক্ষিণ কোরিয়া যেতে চান তাহলে দুইটি উপায়ে যেতে পারবেন একটি সরকারি উপায়ে এবং অন্যটি বেসরকারি উপায়ে তবে সরকারি উপায়ে যাওয়ার জন্য আপনাকে কোরিয়ার লটারি ধরতে হবে। তাই আপনাদের জন্য এখানে আজকে সবকিছু স্টেপ বাই স্টেপ দেখিয়ে দেবো কিভাবে সঠিক উপায়ে কোরিয়ার লটারির জন্য আবেদন করবেন।

দক্ষিণ কোরিয়া লটারি ২০২৩

২০২৩ সালের সর্বমোট সাড়ে সাত হাজার কর্মী নিয়োগ দেবে দক্ষিণ কোরিয়া। আগামী ৬ই জুন থেকে দক্ষিণ কোরিয়ার লটারি রেজিস্ট্রেশন শুরু হবে। এবং এর রেজিস্ট্রেশন সকাল ১০টা থেকে শুরু হবে এবং ৮ তারিখ বিকাল ৪ঃ০০ টা পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে। ১১ ই জুন বোয়েসেল অফিসিয়াল ওয়েবসাইটে দক্ষিণ কোরিয়ার লটারির ফলাফল প্রকাশ করা হবে।

দক্ষিণ কোরিয়া লটারি ২০২৩ কবে ছাড়বে

কোরিয়ার সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে বাংলাদেশের জন্য খুব দ্রুত লটারির আবেদন করা যাবে বলে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। দক্ষিণ কোরিয়া লটারি ২০২০ সালের ৬ জুন ছাড়া হবে। বোয়েসেল অফিসিয়াল ওয়েবসাইটের তথ্য অনুযায়ী এবং তাদের নোটিশ বোর্ড অনুযায়ী 6 জন সকাল দশটা লটারির জন্য থেকে আবেদন করা যাবে।

দক্ষিণ কোরিয়া লটারি ২০২৩ আবেদন

আপনি কি দক্ষিণ কোরিয়ার লটারি আবেদন করতে চান? তাহলে এই পোস্ট থেকে দেখে নিন কিভাবে খুব সহজেই দক্ষিণ কোরিয়ার লটারির জন্য আবেদন করবেন। তবে দক্ষিণ কোরিয়ার লটারির জন্য আবেদন করতে হলে ৫০০ টাকা ফ্রি প্রদান করতে হবে এবং আবেদন করার জন্য সর্বনিম্ন এসএসসি সমপরিমাণ পরীক্ষার সার্টিফিকেট থাকতে হবে।

তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনি নিজেই মোবাইল বা কম্পিউটার এর মাধ্যমে দক্ষিণ কোরিয়া লটারির জন্য আবেদন করবেন। কোরিয়ার লটারির আবেদন করার জন্য অফিসিয়াল ওয়েবসাইটের আবেদন করার লিংক দেওয়া হল।

boesllotteryregistration
  • প্রথমে আপনাকে বোয়েসেল ওয়েব সাইটে eps.boesl.gov.bd প্রবেশ করতে হবে।
  • তারপর আপনার পাসপোর্ট নাম্বার দিন।
  • ৫০০ টাকা বিকাশ অথবা নগদের মাধ্যমে পেমেন্ট করে যে ট্রানজেকশন আইডি থাকবে সেটি লিখতে হবে।
  • রোবট ক্যাপচা পূরণ করে Submit বাটনে ক্লিক করতে হবে। তাহলে আপনার রেজিস্ট্রেশন সম্পূর্ণ হবে।
  • পরবর্তী পেজে আপনাকে আপনার সম্পূর্ণ তথ্য দিয়ে ফরম পূরণ করতে হতে পারে।
  • রেজিস্ট্রেশন সম্পূর্ণ হলে পরবর্তী পেজে আপনাকে একটি নাম্বার দেওয়া হবে এই নাম্বারটি সেভ করে রাখবেন। অথবা পিডিএফ আকারে ডাউনলোড করে নিবেন রেজাল্ট দেখার সময় প্রয়োজন হবে।

১১ ই জুন বুয়েসেল কর্তৃক রেজিস্ট্রেশনকৃত সকল লটারির ফলাফল আনুষ্ঠানিকতার মাধ্যমে প্রকাশ করা হবে। আপনি খুব সহজেই বোয়েসেল ওয়েবসাইট থেকে আপনার রেজাল্ট জেনে নিতে পারবেন আপনি পরীক্ষার জন্য সিলেক্ট হয়েছেন কিনা।

বিকাশের মাধ্যমে লটারির জন্য পেমেন্ট করবেন

কিভাবে বিকাশের মাধ্যমে বোয়েসেল লটারির নিবন্ধন ফ্রী পেমেন্ট করবেন তা এখানে বিস্তারিত দেওয়া হল।

  • বিকাশ থেকে আরো দেখুন ট্যাপ করে এডুকেশন ফ্রি সিলেক্ট করুন।
  • ট্রেনিং করুন বয়সল BOESL সিলেক্ট করুন
  • আপনার সঠিক সাবমিশন আইডি প্রদান করুন
  • আপনার পেমেন্টের তথ্য যাচাই করুন
  • পেমেন্ট সম্পন্ন করতে স্কিনের নিচের অংশ ট্যাপ করে ধরে রাখুন
  • পেমেন্ট দেওয়া সম্পূর্ণ হলে আপনি একটি কনফার্মেশন মেসেজ পাবেন
  • অ্যাপ থেকে পেমেন্টের ডিজিটাল রিসেট ও ট্রানজেকশন কোড দেখে নিতে পারবেন।

কোরিয়ান লটারি আবেদন করার যোগ্যতা

লটারি আবেদন করলেই হবে না এর জন্য আপনাকে আরো কিছু বিষয়ে জেনে রাখতে হবে। কোরিয়ান লটারি আবেদন করার জন্য আপনার সর্বনিম্ন এসএসসি পরিমাণ সমমান সার্টিফিকেট থাকতে হবে। কোন ধরনের প্রতিবন্ধী বা কালার ব্লাইন্ড থাকলে নিবন্ধন করা যাবে না। পাসপোর্ট এর সর্বনিম্ন ১ বছরের মেয়াদ থাকতে হবে। লটারির সিলেকশন হলে অবশ্যই আপনাকে কোরিয়ান ভাষায় পারদর্শি হতে হবে এবং পরীক্ষার মাধ্যমে পাস করতে হবে। দেশে পাসপোর্টে কোন সমস্যা বা কোন নিষেধাজ্ঞা থাকলে সে ক্ষেত্রে আপনি বাদ পড়বেন।

দক্ষিণ কোরিয়া লটারি ২০২২

দক্ষিণ কোরিয়া ২০২২ সালে ডিভি লটারি বন্ধ থাকলেও সরকারি ভাবে পরীক্ষা নেওয়ার মাধ্যমে কোরিয়া লোক নেওয়া হয়েছে। তবে যারা আবেদন করেছেন এবং পরীক্ষা দিতে পারেননি অথবা পরীক্ষা দিয়েও কৃতকার্য হতে পারেনি তারা আর এবার আবার নতুন করে লটারিতে রেজিস্ট্রেশন করার মাধ্যমে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে যদি সিলেক্ট হয়।

অথবা আপনাকে ২০২৪ সালে পরীক্ষা দেওয়ার জন্য অপেক্ষা করতে হবে। এর আগে যে সকল পরীক্ষার্থী দক্ষিণ কোরিয়ার জন্য ভাষা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদেরকে কোরিয়ার যাওয়ার সুযোগ করে দেয়া হয়েছে। তাই আপনিও যদি দক্ষিণ কোরিয়া যেতে চান তাহলে আপনাকে ভাষা শিক্ষায় পারদর্শী হতে হবে এবং পরীক্ষা দিয়ে পাস করার মাধ্যমে দক্ষিণ কোরিয়া প্রবেশ করতে পারবেন।

2 thoughts on “দক্ষিণ কোরিয়া লটারি ২০২৩ আবেদন”

    • জি বোয়েসেল একটি সুন্দর একটি সংস্থা কারণ এর মধ্যে কোন দুর্নীতির কোন প্রশ্রয় নেই আপনার অসম্ভব সুন্দর কমেন্ট মতামত জানানোর জন্য আপনাকে ধন্যবাদ।

      Reply

Leave a Reply