পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা কথা কি

পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা কথা কি? মানুষের জীবনের সবচেয়ে বেশি ব্যবহারকৃত মিথ্যা মিথ্যা কথাগুলো কি এই বিষয় নিয়ে আজকে বিস্তারিত তুলে ধরেছি এই পোস্ট থেকে জেনে নিতে পারবেন মানুষ সবচেয়ে বেশি মিথ্যা কথা কি বলে? এবং পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা কথাটি কি এবং কেন এই কথাটি বেশি বলা হয় তাই বিস্তারিত আলোচনা করব।

অনেকই হাই গুগোল এমন একটা মিথ্যা কথা বল যেটা পৃথিবীতে সবচেয়ে বেশি ব্যবহার হয় লিখে অনুসন্ধান করে থাকেন অথবা google ভয়েস সার্চ দেওয়ার মাধ্যমে জিজ্ঞেস করে থাকেন এমন একটা মিথ্যা কথা বল যেটা পৃথিবীতে সবচেয়ে বেশি ব্যবহার হয়। তাদের জন্য এখানে পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা কথা কি সেটি উল্লেখ করা হলো।

মানুষ বিভিন্ন কারণে মিথ্যা কথা বলে থাকে কখনো স্বার্থের জন্য আবার কখনো বিপদে পড়ে। তবে স্বার্থের জন্য মিথ্যা কথা বলার উপর ভিত্তি করে এখানে আমরা কিছু এমন মিথ্যা কথা উপস্থাপন করেছি যেগুলো মানুষের জীবনে সবচেয়ে বড় মিথ্যা কথা বলে প্রমাণিত হয়েছে।

এক গবেষণায় দেখা গেছে পৃথিবীতে মানুষ সবচেয়ে বেশি মিথ্যা কথা বলে যেটি সেটি হল “I Love You” আমি তোমাকে ভালোবাসি। বেশিরভাগ মানুষ তার প্রিয়জনকে এই কথাটি বলে থাকেন। তবে আই লাভ ইউ এই কথাটি পৃথিবীর সবচেয়ে বেশি মিথ্যা কথা বলে বিবেচিত হলো কেন সে বিষয়টি জানতে হলে আপনাকে সম্পূর্ণ পোস্ট করতে হবে।

আই লাভ ইউ এই কথাটি সবচেয়ে বেশি মিথ্যা কথার মধ্য বিবেচিত হওয়ার কারণটি হল এই কথা সবাই বললেও সবাই মূলত তার সঙ্গী সাথীকে পছন্দ করেন না কখনো বা জটিলতায় পড়ে এই কথাটি বললেও পরবর্তীতে দেখা যায় তাদের মধ্য ঝগড়া বিদ্রোহ ও কলহ অথচ সে এই কথাটি তাকে বলেছিল আমি তাকে অনেক ভালোবাসি কিন্তু পরবর্তীতে ঝগড়ার মাধ্যমে দুজন আলাদা হয়ে যায়।

গবেষণায় দেখা গেছে আমি তোমাকে ভালবাসি এরকম বলা মানুষের খুব কম সময়ে সম্পর্কে ছাড়াছাড়ি হয়। আর যে সকল ভালোবাসা গুলো টিকে যায় এই সকল ভালোবাসা মাত্র 20% এর মধ্য পড়ে। তাই যখন প্রিয় মানুষকে আমরা বলি তোমাকে ভালোবাসি তাই এই কথাটি সবচেয়ে পৃথিবীর বড় মিথ্যা কথা বলে বিবেচিত হয়েছে।

আমরা দৈনিন্দ্য জীবনের বিভিন্ন ধরনের মিথ্যা কথা বলে থাকি এরমধ্য বেশিরভাগ অনেক বড় মিথ্যা কথা। আমরা প্রয়োজনে ও অপ্রয়োজনে মিথ্যা কথা বলি আমরা কখনো বলে থাকি যা আমরা এই তো এসেছি কিন্তু আমরা এখন পর্যন্ত বাড়ি থেকে বের হয়নি। আমরা বলেছি এইতো আর দুই মিনিট লাগবে অথচ এক ঘন্টায় ও তা সম্ভব হয়ে ওঠেনি। এছাড়াও বস্তু তো জীবনে অনেক ধরনের মিথ্যা কথা রয়েছে যেগুলো কারো জীবনে অনেক বড় মিথ্যা কথা বলে প্রমাণিত হয়।

আমাদের জীবনে এমন কিছু মিথ্যা কথা বলে যার প্রতি সবাই সন্দেহ করে থাকে এবং তাকে বলি এই কথাটি কুরআন ছুয়ে বলতে হবে। অনেকেই জিজ্ঞেস করে থাকেন কুরআন ছুয়ে মিথ্যা বললে কি হয়? তাদের জন্য বলছি কুরআন একটি পবিত্র গ্রন্থ এই গ্রন্থটি এতটাই পবিত্র যে এর একটি শব্দ মিথ্যা বলে বিবেচিত করা সম্ভব না।

তাই মিথ্যা কথা বলেছেন এই কথাটি অস্বীকার করা মোটেও সহজ কাজ নয়। আপনি যদি কুরআন হয়ে মিথ্যা কথা বলেছেন এই কথাটি অস্বীকার করেন তাহলে অবশ্যই আপনি অনেক বড় ধরনের গুনাহর কাজ করবেন আর এই বিষয় সম্পর্কে আরো ভালো করে জানতে একটি মাওলানা সাথে কথা বলতে পারেন।

দৈনন্দিন জীবনে আমরা যে সকল মিথ্যা কথা বলে থাকি এ সকল মিথ্যা কথাগুলো পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা গুলো মধ্য পড়ে এসব কথার একটি ছোট লিস্ট দেওয়া হল।

  • আমি তোমাকে ছাড়া বাঁচবো না।
  • আমি তোমাকে অনেক ভালোবাসি।
  • এইতো আসছে আর মাত্র এক মিনিট লাগবে।
  • এইতো ভালো আছি।
  • হ্যাঁ সময় খুব ভালো যাচ্ছে।
  • আমি মিথ্যা বলি না
  • বিশ্বাস কর আমি এটা ইচ্ছা করে করি নাই।
  • সব ঠিক হয়ে যাবে।

এছাড়াও আরো অনেকগুলো বড় মিথ্যা কথা রয়েছে যেগুলো বলা সম্ভব নয় তবে সম্ভাব্য সবচেয়ে বেশি মিথ্যা কথা বলা হয় এই সকল মিথ্যা কথা আপনাদের সামনে উপস্থাপন করা হয়েছে আশা করি লিস্ট দেখার মাধ্যমে আপনারা ইতিমধ্যেই জেনে গেছেন যে মানুষ সবচেয়ে বেশি মিথ্যা কথা কি বলে।

এছাড়া আপনি যদি আরো কিছু মিথ্যা কথা জেনে থাকেন যেগুলো পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা কথা বলে বিবেচিত হতে পারে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন আপনার কথাগুলো এই পোস্টে এড করে দেওয়া হবে।

Leave a Reply - Backlink not allowed