ভালবাসার মানুষকে না পাওয়ার কষ্ট

ভালোবাসার মানুষকে না পাওয়ার কষ্ট সেই ব্যক্তি বুঝে যে নিঃস্বার্থভাবে ভালোবাসার পরেও তার পছন্দের মানুষকে নিজের করে পায়নি। পৃথিবীতে সবচেয়ে খারাপ সময়ের মধ্যে একটি সময় হলেও ভালোবাসার মানুষকে সামনে থেকে অন্যের হয়ে যাওয়া দেখা আর ভালোবাসার মানুষকে না পাওয়ার কষ্ট ও বেদনা কখনো ভুলা যায় না।

আপনিও যদি ভালবাসার মানুষকে না পাওয়ার কষ্ট বয়ে থাকেন তাহলে আপনার জন্য এখানে ভালোবাসার মানুষকে না পাওয়ার কিছু কথা ও উক্তি স্ট্যাটাস তুলে ধরব যেগুলো আপনার ভালোবাসার মানুষকে না পাওয়ার কষ্টগুলোকে ভুলিয়ে রাখবে।

কিছু সময় আছে যখন মানুষ অতিরিক্ত ভালোবাসা পাওয়ার পরেও একটু সময় ভালোবাসার মানুষকে পর করে দিতে সময় নেয় না। শুধু নিঃস্বার্থভাবে ভালবাসলেই হবে না বিশ্বাস করাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ তবে যে ভালোবাসায় বিশ্বাস নামক শব্দটা নেই সে ভালোবাসা কখনোই পূর্ণ হয় না বরং শুধু কষ্ট দিয়ে ভালবাসার শেষ উপহাস তৈরি করে।

ভালোবাসা না পাওয়ার কষ্ট যা কখনো কাউকে বলা যায় না আবার কখনো কাউকে বোঝানো যায় না। শুধু মন কুড়ে কুড়ে খায় এবং সমস্ত মোহ মায়া তার জন্য ব্যস্ত হয়ে থাকে। তার প্রতি যে আবেগ মনের মধ্যেও রয়েছে তা কখনো বের করা হয়নি তাই তার জন্য মন সবসময় চেয়ে থাকে।

পৃথিবীতে মানুষ অনেক রকম কষ্ট পেয়ে থাকে তার মধ্যে ভালোবাসার মানুষকে না পাওয়ার কষ্ট এক অন্যরকম কষ্ট এই কষ্টের কোন শেষ নেই যত তাড়াতাড়ি তাকে বলা সম্ভব কষ্ট থেকে তত তাড়াতাড়ি বেরিয়ে আসা সম্ভব। মানুষ সবাইকে বলে তাড়াতাড়ি ভুলে যাও কিন্তু যে ব্যক্তি তার ভালোবাসার মানুষকে হারিয়েছে সেই ব্যক্তি এত সহজে তাকে ভুলতে পারে না।

না পাওয়া ভালোবাসার মধ্যেও শুধু কষ্টই রয়েছে একথা জানা সত্ত্বেও আমরা সবাই প্রিয়জনকে অনেক ভালোবাসি তবে কিছু মানুষ আছে যারা ভালোবাসে বলেও ভালোবাসে না তারা শুধু অভিনয় করে এবং স্বার্থ হাসিল করার পরে ভালোবাসা নামক শব্দটা ভুলে যায়। যে সকল মেয়ে ও ছেলে ভালোবাসার কথা বলে ছলনা করে, এই সকল ছেলে-মেয়েদের থাকে দূরে থাকা ভালো।

জীবনের সমস্ত কষ্ট যেন আজ আমার বুকেই চলে এসেছে তোমাকে না পাওয়ার কষ্ট যে এতটা গভীরে পৌঁছে যাবে তা কখনোই ভাবা ছিল না আজ তোমার জন্য মনটা হাহাকার করছে। তোমার জন্য আজ জীবনের শ্রেষ্ঠ সময়টুকুও শেষ হয়ে গেছে তোমার প্রতি ভালোবাসা যেন চির তর বেঁচে থাকবে শুধু তোমার দিকে চেয়ে।

ভালোবাসার মানুষকে না পেলে যে কষ্ট হয় তা পৃথিবীর সমস্ত কষ্টের চেয়ে বেশি আর এই ভালবাসাকে ভোলা এতটা সহজ নয় যতটা সবাই বলে বেড়ায়। আমরা নিজেকে সান্ত্বনা দিতে পারলেও একটা সময় ভালোবাসার ও কাছের মানুষকে মনে পড়ে যায় আর তখনই এক মুহূর্তের মধ্যেই মন খারাপ হয়ে যায়।

সময়ের ব্যবধানে মানুষ সবার সাথে ভালো ব্যবহার করলেও এখন বোঝা মুশকিল কে ভালো ব্যবহার করছে আর কে খারাপ ব্যবহার করছে তাই এরকমটি ভালোবাসার ক্ষেত্রেও হয়ে থাকে ভালবাসার ক্ষেত্রে প্রথমে ভালোবাসা দেখালো পরবর্তী একটি সময়ে দেখা যায় সে ভালোবাসার অভিনয় করেছে আর এ থেকে জন্ম নেয় দুজনের প্রতি অবহেলা ও ভালবাসার সম্পর্ক শেষ করার।

একটি সম্পর্ক শেষ করার সবচেয়ে খারাপ দিক হলো যে ব্যক্তি বেশি পছন্দ করে সেই ব্যক্তি মন থেকে অনেক বেশি কষ্ট পায় যদিও সে মন থেকে চায় যেন এ সম্পর্ক কখনো ছিন্ন না হয় তবুও এ সম্পর্ক ছিন্ন হয়ে যায় তাই ভালোবাসার মানুষকে না পেলে অনেক কষ্ট হয় আর ভালোবাসার মানুষকে পেয়ে হারিয়ে ফেললে সেই কষ্টের কখনো সীমা থাকে না।

তাই যদি কখনও ভালোবাসার মানুষকে পেয়ে যান তাহলে অবশ্যই তাকে আদর যত্ন সহকারে রাখবেন যেন সে আপনার জন্য পুরো পৃথিবীকে ভুলে যায়। সম্পর্কের মাঝে ভালোবাসা অস্থির মৃধ্যতা বজায় থাকে এবং বন্ধুত্ব শুলক থাকে সেই ভালোবাসা অনেকদিন পর্যন্ত টিকে যায়। ভালোবাসার মানুষের সাথে ভালো ব্যবহার করা এটি একটি বিশেষ গুণ যা ভালোবাসার মানুষকে আপনার কাছে আসতে সাহায্য করবে।

সমস্ত কষ্টকে এ করে দিলেও ভালোবাসার মানুষকে না পাওয়ার কষ্টের সমান হবে না আর এই কষ্ট এক এমন কষ্ট যা কখনো দেখা যায় না তাই আমাদের উচিত এরকম ভালোবাসা থেকে দূরে থাকা উচিৎ যে ভালোবাসায় কখনো বিশ্বাস তৈরি হয় না। ভালোবাসার মানুষকে না পাওয়ার গল্প অনেকরেই থাকে তবে কিছু গল্প প্রকাশিত হয় আর কিছু গল্প সারা জীবন অপ্রকাশিত হয়ে থাকে।

এতকিছুর পরেও ভালোবাসার মানুষকে না পাওয়ার পরেও তবুও জীবন চলতে থাকে তবে সেটা আগের মত নয় জীবন চলে থমকে থমকে। ভালোবাসা মানুষের সাথে সম্পর্কের এটাই ঘটনার মাধ্যমে যে মনের ক্ষয়ক্ষতি হয় এবং ভালোবাসার মানুষের প্রতি যে হিংসা-বিদ্বেষ তৈরি হয় সেটা কখনোই সহজে শেষ হয়ে যায় না বরং এটি দিন দিন বাড়তে থাকে। একটি সময় দেখা যায় ভালোবাসার মানুষের উপর রাগ ও অভিমানের কারণে সমস্ত ভালবাসাটাই নষ্ট হয়ে যায়।

Leave a Reply - Backlink not allowed