ছোট ভাই নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা

আজকের আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে ছোট ভাই নিয়ে উক্তি স্ট্যাটাস ও কিছু কথা বলেছি আশা করি আপনাদের ভালো লাগবে তাহলে চলুন দেখে নেওয়া যাক ছোট ভাই নিয়ে ফেসবুক স্ট্যাটাস ও কিছু সেরা উক্তি ও ক্যাপশন।

ছোট ভাই হল ছোট বন্দুর মত যার সাথে আপনি স্নেহের সাথে কথা বলতে পারেন। ছোট ভাই আল্লাহর দেওয়া সেরা উপহার। ছোট ভাইকে নিয়ে যা বলবেন তাই কম হয়ে যাবে, ছোট ভাই মানে অন্য রকম এক ভালোবাসা। আপনি ছোট ভাইয়ের সাথে মন খুলে কথা বলতে পারবেন হাসি, খুশি থাকার জন্য তার সাথে খেলা-দুলা করতে পারেন।

ছোট ভাই নিয়ে উক্তি

ছোট ভাই থাকা মানে বাস্ত সময় পাড় করার নিশঙ্গ সাথি, সময় অসময়ের দুষ্টু মিষ্টি জগরা। ছোট ভাই মানে খাবার নিয়ে কারাকারির মাধ্যম। ছোট ভাই মানে দুঃসময়ের সাথি। ছোট ভাই মানে দুষ্টুমি করে ব্যস্ত সময় পার করা।

ছোট ভাই হলো আল্লাহর এক অশেষ দান। ভাই ভাইয়ের মিল থাকলে চিরজীবন একসাথে থাকা যায়।

ছোট ভাই মানে সময় অসময়ে হাজারো বাইনা করার আরেক নাম।

ছোট ভাই হল আনন্দের এক অন্য মাধ্যম যে সব সময় ছায়ার মত থাকে।

ভাই বড় ধন রক্তের বাধন তাই কখনও যেতে না দেই হারিয়ে।

ছোট ভাই হচ্ছে আয়নার মত, যাকে নিজের মত করেই আগলে রাখতে হয় – তবে তার থেকে ভালবাসা পাওয়া যায়।

সবার কাছ থেকে আদর স্নেহ পাওয়ার আরেক নাম হল ছোট ভাই। মা-বাবার করে কেউ যদি মন থেকে ভাইয়ের জন্য দোয়া করে সেই ব্যক্তিটি হল ছোট ভাই। কষ্টের সময় সবাই ছেড়ে গেলেও ছোট ভাই সবাইকে আঁকড়ে ধরে রাখে।ছোট ভাইয়ের মুখের দিকে তাকিয়ে সবাই দুঃখ কষ্ট ভুলে যায়। 

ছোট ভাই নিয়ে স্ট্যাটাস

ছোট ভাইকে নিয়ে যারা স্ট্যাটাস দিতে চান তাদের জন্য অসাধারন কিছু স্ট্যাটাস শেয়ার করব। আপনারা যারা ছোট ভাই নিয়ে কিছু স্ট্যাটাস খুজসেন তাদের জন্য নিচে শেয়ার করা হল।

আমার জীবনের আনন্দের মুহূর্ত শুরু হয় ছোট ভাইয়ের জন্মের পর থেকে। তাই ছোট ভাইকে সারা জীবন পাশে রাখতে চাই।

আমার জীবনে আল্লাহর দেওয়া সেরা উপহার হল আমার ছোট ভাই। যাকে ছাড়া ছোট বড় সকাল বিকাল দুষ্টু মিষ্টি জগরা ভাবা যায় না।

ছোট ভাই মানে মানে সকল সুখ দুঃখের ভাগিদার, সব সময়ের সাথি, কথা বলার সাথি।

ছোট ভাই মানে স্কুলের ছুটির পরে ভাইয়ের জন্য অপেক্ষা।

ছোট ভাই থাকা মানে জিবনের বিশেষ কিছু মুহূর্ত মনে রাখা। আনন্দময় সময়গুলো ভাগ করা।

জীবনের প্রতিটা কথা আর কারো সাথে শেয়ার না করা গেলেও ছোট ভাইয়ের সাথে মন খুলে শেয়ার করা যায়। মানুষ যখন একা হয়ে যায় তখন বন্ধু খোঁজে, কাউকে না পেলেও ছোট ভাইকে পাশে পাওয়া যায়। ছোট ভাই কখনো ভাইকে ফেলে দেয় না তাই ছোট ভাই আসল বন্ধু। 

ছোট ভাই নিয়ে ক্যাপশন

আমরা যারা ছোট ভাইকে নিয়ে ক্যাপশন খুজি তাদের জন্য আজকে কিছু ক্যাপশন শেয়ার করব। ছোট ভাইকে নিয়ে অনেক কিছু বলা যায় তাই কিছু সেরা ছোট ভাই নিয়ে ক্যাপশন শেয়ার করব যেগুলো আপনি ফেসবুক ওয়ালে পোস্ট করতে পারবেন।

ছোট ভাই মায়ার বাঁধন, সবকিছু ভুলে গেলেও ছোট ভাইকে কখনো ভুলা যায় না।

ভাই হলো সবচেয়ে কাছের বন্ধু, আর ছোট ভাই হয় স্নেহের ও আদরের এক টুকরা পৃথিবী।

মাঝে মধ্য ভাই অন্য সকল বন্ধুর চেয়ে ভাল হয়ে থাকে।

ভাইয়েরা একে অপরের সাথে মিলে মিশে চলে। কখনও একা হতে দেয় না।

ভাইয়ের প্রতি ভাইয়ের শ্রদ্ধা বাড়িয়ে দেয় বেঁচে থাকার ইচ্ছা।

ভাইয়ের মত একটি ভাই হলেই হবে। জিবনে বাবার পরেই ভায়ের স্থান।

ভাই হল সক্ত খুঁটির মত, বিষটির দিনের ছাতার মত, নিজে ভিজেও ভাইকে ভিজতে দেবে না।

ভাইয়ের মতো একটি ছোট ভাই হলেই যথেষ্ট। কঠিন সময়েও ছোট ভাইয়ের থেকে ভালো উপদেশ পাওয়া যায়।

ছোট ভাই নিয়ে ফেসবুক স্ট্যাটাস

আমারা অনেকেই ছোট ভাইকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চাই। যারা ফেসবুকে ছোট ভাইকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস দিতে চান তাদের জন্য বিশেষ স্ট্যাটাস শেয়ার করা হলো।

ভাই তোমাকে কখনো জড়িয়ে ধরে বলা হয়নি আমি তোমাকে কতটা ভালোবাসি তোমাকে কতটা স্নেহ করি। বাবার পরেই তোমার স্থান তাইতো তোমাকে এতটা ভালবাসি। ভাই তুমি আমার সারা জীবন প্রিয় ছেলে প্রিয় থাকবে। শুধু এতটুকু মনে রাখবে তুমি যেখানেই যাও তোমার ভাইয়ের সাপোর্ট পাবে।

হয়তো কোন দিনও ভোলা যাবে না ছোট ভাইকে। ছোট ভাইয়ের সাথে মিশে আছে কিছু আনন্দময় সন্দর মুহূর্ত। ছোট ভাইকে যেদিন প্রথম দেখেছিলাম সেদিন খুব খুশি হয়েছিলাম। যখন বারি থেকে দূরে থাকি তখন ছোট ভাইয়ের কথা খুব মনে পরে। আজও খুব মনে পড়ছে, ভাল থাকিস আমার প্রিয় আদরের ছোট ভাই।

ভাই তোমাকে একা রেখে দূরে চলে এসেছি। তাই তোমার কথা আজ বড্ড মনে পড়ছে। এখন চাইলেও আর আগের মত তোমার কাছে যেতে পারি না। ছোট ভাই তুমি আমার হৃদয় ছিলে হৃদয়ে থাকবে শুধু এতোটুকু মনে রেখো আমি দূরে থাকলেও মন থেকে তোমার কাছাকাছি আছি।

ছোট ভাই  বিদেশে যাওয়ার স্ট্যাটাস

আমরা অনেকেই ভাবি আমি কষ্ট করেছি বিদেশে এসে আমার ভাই জেন কষ্ট না পায় কিন্তু সময় আর পরিস্তির শিকার হয়ে ছোট ভাইকেও বিদেশে আসতে হয়। আজকে সেই দুঃখ কথা নিয়ে স্ট্যাটাস দিব আশা করি আপনাদের পসন্দ হবে।

ভেবেছিলাম কোনোদিন তকে কষ্ট দেব না। কন্তু ভাগ্যের কি পরিহাস আমার মত তকেও বিদেশে আসতে হচ্ছে। কোন চিন্তা করিস না ভাই একদিন সকল কষ্টের গ্লানি দূর হয়ে যাবে, সেই দিন সুখের হাসি তুই হাসবি। জীবনটা কষ্টের তাই এটা জিবনের সাথে মানিয়ে নেওয়াই ভাল পরে আর পস্তাতে হবে না। ভালভাবে থাকিস বিদেশের বারিতে ছোট ভাই জান।

ছোট ভাইকে বিদেশ পাঠানো একটি হৃদয় বিদারক ঘটনা। মানুষকে ভোলা গেলেও ছোট ভাইকে কখনো ভোলা যায় না। ভাইয়ের কষ্টে ভাইয়ের রক্তে টান লাগে তাই তো ভাইকে এতটা ভালোবাসা যায়। সবকিছু শেষে ছোট ভাই কেউ আজ বিদেশে যাওয়ার জন্য বিদায় জানাতে হচ্ছে। তোমার জীবনটা সুখী হোক ভাই।

ছোট ভাই নিয়ে কবিতা

আমারা অনেকেই ছোট ভাইকে এত ভালবাসি যে ছোট ভাইকে নিয়ে কবিতা লিখতে চাই। আমরা যারা ফেসবুকে ছোট ভাইকে নিয়ে কবিতা স্ট্যাটাস দিতে চাই জন্য নিচে একটি সন্দর কবিতা শেয়ার করা হল।

সেই যে দেখেসিলাম ভাই তোকে নিষ্পাপ চেহারাতে এখনও মনে পরে সেই দিনের কথা
যেদিন তুই প্রথম কোলে এসেছিলি আমার
ভুলে নাহি যাই আমার সেই
আদরের ছোট ভাই।

দিন যায় রাত যায় ফিরবি কি তুই
আবার সেই হাসি মুখে সাথে ।

আমার সমস্ত আনন্দ ছিলি তুই
সেই দিন ভুলি নাহি যাই
আদরের ছোট্ট ভাই।

ছোট ভাইকে নিয়ে কিছু কথা

আমরা সকলেই ভাইয়ের সাথে সব কথা শেয়ার করে থাকি। কারন ভাই আমাদের সবচেয়ে কাছের বন্ধু। ভাই হল রক্তের সম্পর্ক হৃদয়ের বন্ধন। ভাইয়ের সাথে সব দুঃখ কষ্ট ভাগাভাগি করে নেওয়ার মাধ্যমে ভাইয়ের মধ্য মহব্বত ও ভালবাসা বজায় রাখা যায়। ছোট হলেও তাকে সব সময় আদর ও স্নেহ মাধ্যমে সব কিছু বোঝাতে হবে।

ছোট ভাইকে যতটা ভালবাসবেন আপনিও ঠিক ততটা ভালবাসা ফেরত পাবেন। এই কারণে রক্তের বন্ধন ভাইয়ের সাথে কখনো বেইমানি করে না। পৃথিবীর সব মানুষ আপনার বিপক্ষে গেলেও ভাই কখনো বিপক্ষে যায় না। সারা জীবন পাশে থাকবে দুঃখে কষ্টে আপনার সহযোগিতা করবে এটাই ভাইয়ের ভালোবাসা। এই ভালোবাসাকে টিকিয়ে রাখার জন্য ভাইয়ের প্রতি আদর স্নেহ থাকা গুরুত্বপূর্ণ।

ভাই হলো অমূল্য রতন তাই এই রতনকে কখনো হারাতে দেবেন না। জীবনে যত কষ্টই আসুক ভাইয়ের সাথে শেয়ার করেন ভাইয়ের থেকে উপদেশ নিয়েন তাহলেই জীবনের পথ এগিয়ে চলতে সুবিধা হবে। আর ছোট ভাইয়ের অনেক আবদার পূরণ করতে হয়, কখনো কষ্ট দিও না।

আরও পড়ুন, 

আমাদের শেষকথাঃ প্রিয় বন্দুরা এই ছিল আমাদের আজকের পোস্ট ছোট ভাইকে নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, কবিতা ও কিছু কথা। সকলের কাছে  অনুরোধ থাকবে আমাদের যাদের ভাই আছে, তাদের সম্মান ও ভালোবাসা সব সময় বজায় রাখার চেষ্টা করবো।

Leave a Reply