রোমানিয়ার বেতন কেমন – রোমানিয়া কাজের ভিসার দাম

জেনে নিন রোমানিয়ার বেতন কেমন হবে এবং রোমানিয়া ভিসার দাম কত আপনাদেরকে এই আর্টিকেলের মাধ্যমে বিস্তারিত জানাবো। ন্যাটোর সদস্যভুক্ত রোমানিয়া দক্ষিণ-পূর্ব ইউরোপের একটি স্বাধীন রাষ্ট্র। ইউরোপের অন্যান্য দেশের থেকে রোমানিয়ার বেতন অনেকটাই বেশি।

বাংলাদেশ থেকে রোমানিয়া প্রতি বছর প্রচুর পরিমাণ লোক যাচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভবিক হওয়ার পর থেকে সরকারিভাবে লোক নিচ্ছে এবং ওই দেশের এজেন্সির মাধ্যমে ভিসা দিয়ে লোক নেওয়া হচ্ছে।আজকে আপনাদের সাথে আলোচনা করব, রোমানিয়া কাজের পারমিট বা ওয়ার্কিং ভিসা রোমানিয়া কত টাকা পড়বে? কোন কাজের উপর কত টাকা বেতন পাবেন এবং ভিসা করতে কত টাকা প্রয়োজন।

তবে, হ্যাঁ একটি বিষয়ে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে বিভিন্ন জায়গায় বিভিন্ন ভাবে ভিসার দাম ও বেতন উল্লেখ করা হয়ে থাকে তবে সেক্ষেত্রে আপনি কোন কোম্পানির নির্বাচন করবেন তার উপর সবকিছু নির্ভর করবে।

রোমানিয়া বেতন কেমন

রোমানিয়া ইউরোপের রাষ্ট্র হওয়ায় সবার মনে প্রশ্ন থাকে রোমানিয়া বেতন কেমন হবে? সত্যি বলতে রোমানিয়ায় বেতন কত হবে এ সম্পর্কে কোন নির্দিষ্টতা নেই। অন্যান্য ইউরোপ দেশের মতো রোমানিয়ায় ঘন্টা ভিত্তিক কাজের মূল্য দেওয়া হয়।

প্রথমদিকে ওয়ার্ক পারমিটে যে বেতন লেখা থাকে সেই বেতন দেয়া হয় এবং পরবর্তীতে আপনার যোগ্যতা ও কাজের দক্ষতা অনুযায়ী আপনাকে বেতন দেয়া হবে। রোমানিয়া বেতন কত? – বর্তমানে বাংলাদেশ থেকে রোমানিয়ায় যাওয়া প্রবাসীদের বেতন সর্বনিম্ন বেতন ৬০০ ডলার এবং সাথে ওভারটাইম, বাড়তি কাজ করলে আরো ইনকাম হবে।

রোমানিয়া অনেক প্রবাসী আছে যারা প্রতি মাসে সর্বোচ্চ ১০০০ থেকে ১২০০ ডলার পর্যন্ত ইনকাম করে। আপনিও যদি রোমানিয়ায় আরো বেশি টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে ইংলিশে দক্ষতা অর্জন করতে হবে।

রোমানিয়া ভিসার দাম কত

রোমানিয়া ভিসার দাম কত
রোমানিয়া ভিসার দাম কত?

রোমানিয়া যাওয়ার আগে সবাই রোমানিয়া ভিসার দাম কত জানতে চায়। অনেক মানুষ আছে যারা রোমানিয়ার ভিসার সঠিক দাম জানেনা তাই, বিভিন্ন চক্রের কাছে প্রতারিত হচ্ছে এবং বেশি টাকা গুনতে হচ্ছে। রোমানিয়ার কাজের ভিসার দাম ৭ থেকে ৮ লক্ষ টাকা।

তবে, রোমানিয়া থেকে সরাসরি ভিসা নিয়ে যেতে পারলে আরো কম টাকায় রোমানিয়া যাওয়া সম্ভব। রোমানিয়া ভিসার দাম কম বেশি হতে পারে, বিভিন্ন এজেন্সি বিভিন্ন মাধ্যমে কাজের ভিসা দিয়ে থাকে তাই কাজ অনুযায়ী ভিসার দাম তারতম্য হতে পারে।

রোমানিয়া যেতে কত টাকা লাগে

আপনি যদি রোমানিয়া যেতে চান তাহলে আপনাকে বর্তমানে সবমিলিয়ে রোমানিয়া যেতে ৭ থেকে ৮ লাখ টাকা গুনতে হবে। অন্যথায় আপনাকে দালাল বা এজেন্সির মাধ্যমে রোমানিয়া ভিসা আবেদন করতে হবে সে ক্ষেত্রে রোমানিয়া যেতে ৮ লাখ টাকা পর্যন্ত খরচ হতে পারে।

রোমানিয়া যাওয়ার জন্য অবশ্যই বিশ্বস্ত লোকের কাছে টাকা জমা দিন। আমাদের পরামর্শ রোমানিয়া যেতে সরকারি লোকের সাহায্য নিন।

Note: বর্তমানে কিছু অসৎ দালাল বা ব্যবসায়ী রোমানিয়া পাঠাবে বলে টাকা নিয়ে প্রতারণা করে চলেছে তাই এসব লোকের কাছ থেকে দূরে থাকুন এবং রোমানিয়া যাওয়ার জন্য সরকারিভাবে ব্যবস্থা গ্রহণ করুন।

রোমানিয়া কোন কাজের চাহিদা বেশি

রোমানিয়া সবচেয়ে বেশি হোটেলের কাজ এবং ডিজাইনের কাজের চাহিদা বেশি। বর্তমানে যারা রোমানের অবস্থানরত আছেন তাদের কাছ থেকে জানা যায় রোমানিয়ায় কাঠমিস্ত্রি এবং হোটেল ওয়েটার এইসব কাজে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া যায় এবং কাজের চাহিদা অনেক বেশি।

রোমানিয়া অন্যান্য দেশের মতোই হোটেলে ওয়েটার এবং বাবুর্চি পদে লোক নিয়ে থাকে। আপনি যদি একজন প্রফেশনাল শেপ হয়ে কাজ করতে পারেন তাহলে আপনি প্রতি মাসে ৯০ হাজার থেকে তিন লাখ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

রোমানিয়ায় আরো বেশ কিছু কাজের চাহিদা রয়েছে যেমন: ডেলিভারি বয়, শপ-কিপার ও হাসপাতালে ক্লিনিং এর কাজ। তবে, আপনার জন্য সবচেয়ে ভালো হবে ইংলিশ জানা থাকলে, আপনি ইংরেজি বলার মাধ্যমে সবাইকে খুব সহজেই আকৃষ্ট করতে পারবেন এবং নিজের কাজের যোগ্যতা প্রমাণ করতে পারবেন।

রোমানিয়া থেকে অন্য দেশে যাওয়ার নিয়ম

আপনাদের মধ্যে অনেকে আছে যারা প্রশ্ন করে থাকেন রোমানিয়া থেকে অন্যান্য সেঞ্জেন দেশগুলোতে পাড়ি জমানো যায় কিনা? রোমানিয়া থেকে অন্য দেশে যাওয়া এখন বন্ধ রয়েছে কারণ, রোমানিয়ার পাশের দেশগুলো সীমানা প্রাচীর নির্মাণ করেছে এবং অবৈধ অভিবাসন রোড পুরোপুরি বন্ধ করে রেখেছে।

তাই, আপনি চাইলেও অন্য দেশগুলোতে পাড়ি জমাতে পারবেন না বৈধভাবে। আপনাকে অবশ্যই সতর্ক থাকতে হবে কারণ রোমানিয়ার অন্যান্য ইউরোপদেশ মতই নিয়ম-কানুন মেনে চলে।

আপনি যদি অবৈধ পথ পাড়ি দিতে ধরা পড়েন তাহলে অবশ্যই আপনাকে পাসপোর্টে সিল দিয়ে ও আঙ্গুলের ছাপ রেখে আপনাকে দেশে পাঠিয়ে দেওয়া হবে। তাই এরকম ভুল কাজ করা থেকে বিরত থাকবেন।

আরও পড়ুন,

আমাদের শেষকথা: আজকে আমরা জানলাম রোমানিয়ার বেতন কত ও রোমানিয়ার ভিসার দাম। আপনার যদি রোমানিয়ার সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিন।

Leave a Reply