100+ মেয়েদের কষ্টের স্ট্যাটাস, ছন্দ ও কবিতা

মেয়েদের জীবনে অনেক কষ্ট সহ্য করতে হয় এবং ধৈর্য ধরতে হয়। আপনার মনে যদি অনেক কষ্ট থেকে থাকে তাহলে জেনে নিন মেয়েদের কিছু কষ্টের স্ট্যাটাস, উক্তি, ছন্দ ও কিছু কবিতা। মেয়েরা অনেক আবেগী হয়ে থাকে তাই মেয়েরা অল্প কিছুতেই বেশি কষ্ট অনুভব করে। এত বেশি আবেগী হওয়ার কারণে তারা জীবনের বড় সিদ্ধান্ত নিতেও দ্বিধাবোধ করে না। মেয়েরা যদি কাউকে মন থেকে ভালবাসে আর যদি তাকে ধোঁকা দেয় তাহলে তো কোনো কোথায় নেই, সে মেয়ে কষ্টের সাগের ডুবে যাবে।

আজকের এই পোস্টে বাছাই করা কিছু মেয়েদের কষ্টের স্ট্যাটাস, মেয়েদের কষ্ট নিয়ে ছন্দ ও মেয়েদের কষ্টের কিছু কথা নিয়ে আলোচনা করব। যারা ফেসবুকে মেয়েদের নিয়ে কষ্টের স্ট্যাটাস ও উক্তি দিতে চান তাদের জন্য আজকের এই পোস্ট।

মেয়েদের কষ্টের স্ট্যাটাস

মেয়েদের কষ্টের স্ট্যাটাস – ছেলেদের মত মেয়েরাও কষ্ট পায়, হয়তো কাউকে কাউকে কিছু না বলতে পারলেও মনে মনে কষ্ট ঠিকই অনুভব করে। আপনি যদি মেয়েদের কষ্ট নিয়ে স্ট্যাটাস খুজে থাকেন তাহলে আপনাকে স্বাগতম। আপনার জন্য এখন কিছু কষ্টের স্ট্যাটাস শেয়ার করব।

মেয়েদের জীবনে এত অবহেলা যে তাদের বিয়ের বয়স হলে পরিবারের বোঝা মনে করে। বিয়ে দিতে পারলেই যেনো তাদের শান্তি।

মেয়ে হওয়া এত সহজ বিষয় না। যে ঘরে জন্মায় সে ঘরেও একদিন ঠাই হয় না। মেয়ে হয়ে জন্মানো যেনো কষ্টের মাঝে বেছে থাকা।

মেয়েরা ভালোবাসার মানুষকে আগলে রাখতে নিজের বারিকেই ছেড়ে দেয়। তাহলে তারা কেনো এত অবহেলিত হয়, কি দোষ করেছি আমরা।

মেয়ে হওয়া মানে জীবনের প্রতিটা জায়গায় মানিয়ে নেওয়া। মেয়ে হওয়া মানে সমস্ত কষ্টের মাঝে হাসি মুখে থাকা।

যেখানে মেয়েরা সংসারের জন্য দিন রাত কাজ করে, কিন্তু কোনো নাম পায় না। মেয়েদের জীবন অন্যের উপর ভর করে চলে তাই মুখ বুজে সহ্য করতে হয়।

ভালোবাসার মানুষ যদি ছেড়ে যায় তাহলে মেয়ে মানুষ খুব ভেঙে পরে, আর তাদের এ কষ্ট পাওয়ার বেশি কারন হলো অতিরিক্ত আবেগী হওয়া।

মেয়েদের সবচেয়ে বড় কষ্টের কারন হল খারাপ স্বামী। যদি বিবাহ জীবনে ভালো একজন স্বামী না পায় তাহলে সেই মেয়ে অনেক কষ্টের মধ্য পরে যায়।

মেয়েদের কষ্টের কোনো সীমা নেই তাদের পসন্দ মত কিছু করতে পারবে না। কিছু করতে চাইলে এটা করে পারবে না।

জীবন যুদ্ধে হার না মানা জাতি হলো মেয়ে মানুষ। তার উজ্জ্বল দিস্টান্ত হল মা।

মেয়েদের কষ্টের কিছু কথা

সব মেয়েদের কষ্টের কিছু  কথা থাকে। হয়তো কাউকে কখনো মন খুলে বলতে পারে না। এমন কিছু মেয়েদের কষ্টের কথা বলব। যা আপনার মনকে একটু হলেও নাড়া দেবে। মেয়েদের কষ্টের কিছু কথা শেয়ার করব। আজকের এই পোস্ট এর মাধ্যমে পুরু পোস্ট পড়বেন আশা করি আপনি মেয়েদের কিছু কষ্টের কথা জানতে পারবেন।

আমাদের সমাজে এখনো মেয়েদের ছোট করে দেখা হয়। তারা মনে করে মেয়েদের সুশিক্ষিত হওয়ার প্রয়োজন নেই। বয়স হলে বিয়ে দিয়ে দেওয়া উচিত।

একটি ছেলে একটি মেয়েকে যত সহজে ভালবাসার কথা মনের কথা বলতে পারে, মেয়েরা তা করতে পারে না। কারন তাদের কিছু করার আগে বলার আগে পরিবার ও সমাজের কথা মনে রাখতে হয়।

কোনো কিছু পসন্দ হলে কিছু কিনতে মন চাইলে হাত পেতে সবার কাছে টাকা চাইতে হয় এই কষ্টটা শুধু মেয়েরাই জানে।

মেয়ে জন্মালে জীবনে অনেক কিছু সেক্রিফাইজ করতে হয়, হতো সেটা ভালোবাসার প্রয়োজন হতে পারে।

মেয়েরা সবার প্রয়োজন হয় প্রিয়জন না, সময় হলে সবাই ছুড়ে ফেলে দেয়।

মেয়েরাতো জন্মের পর থেকেই কষ্ট নিয়ে বাঁচতে শিখে যায়, কারণ জন্মের পরে শুনতে হয় মেয়ে হয়ে জন্মেছে অন্যের বাড়ি চলে যাবে।

মেয়েদের কষ্টের উক্তি

আপনাদের জন্য আজকে হাজির হয়েছি সেরা কিছু মেয়েদের কষ্টের উক্তি নিয়ে। এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কিছু কষ্টের উক্তি।

মেয়ে কালো হয়ে জন্ম হলে জীবনে কষ্ট পেতে আর কোনো কারণ লাগে না।

জীবনে প্রটিতা সময় কেনো মেয়ে মানুষকেই সব মানিয়ে নিতে হয়। কেনো আমরা সমাজে মাথা উচু করে থাকতে পারি না।

মেয়ে মানুষের কষ্ট সবচেয়ে বেশি কারণ তারাই জানে মা হওয়ার বেদনা কত।

মেয়ের চেহারা সুন্দর না হলে কেউ তাকিয়েও দেখবে না। মেয়ে সুন্দর না না হলে বিয়ে হতে অনেক জামেলা পোহাতে হয়।

মেয়েদের কষ্টের গল্প

মেয়েদের কষ্টের গল্প – মেয়েদের সুখ দেখলেও কেউ কষ্টের গল্প শুনতে চায় না। মেয়েদের বিয়ের পরে যদি স্বামী ভালো না হয় শশুর শাশুড়ি ভালো না হয় তাহলে মেয়েদের কষ্টের সীমা থাকে না। এমনই একটা কষ্টের গল্প শেয়ার করবো আপনাদের মাঝে। যা আপনাদের হৃদয়ের নাড়া দেবে, মেয়েদের কষ্ট বুঝতে সাহায্য করবে।

এখনো মনে আছে যে দিন বাবার থেকে প্রথম স্বামীর বাড়ি গেলাম। সবাই আনন্দ ফুর্তিতে ছিল, বিয়ের গান বাজছিল। সবাই ভেবেছিল হয়তো এই পোড়া কপাল মেয়েটার বিয়ের পরে সুখী হবে, ভাগ্যের নির্মম পরিহাস সুখী তো হতেই পারলাম না আরো দুঃখের সাগরে ভেসে গেলাম। আমার স্বামীর অন্য মেয়ের সাথে সম্পর্ক ছিল তাই আমাকে সে দেখতে পারে না। মাঝে মধ্যে খুব খারাপ ব্যাবহার করে, ঠিক মত কথা বলে না। মাঝে মধ্যে মনে হয় এই পৃথিবী ছেড়ে চলে যাই।

মেয়েদের কষ্টের মধ্যই জীবন পারি দিতে হয়। খুব কম মেয়ে আছে যারা সুখের ছোঁয়া পায়। তাই নিজেকে কষ্টের মধ্য মানিয়ে নেওয়াই উত্তম।

মেয়েদের কষ্টের ছন্দ

যারা মেয়েদের কষ্টের ছন্দ খুঁজছেন তাদের জন্য সেরা একটা কষ্টের ছন্দ দেওয়া হল আপনি চাইলে ফেইসবুকে কপি পেস্ট করতে পারেন,

আপন বলতে কেউ নেই
বলতে শুধু আমার ছায়া
ভালোবেসে ভুল করে ছিলাম
তাইতো আজ কষ্টে আছি
আমি আজ বড় একা।

মেয়েদের কষ্টের কবিতা

প্রেম নিয়ে মেয়েদের নিয়ে কষ্টের কবিতা যা আপনার পসন্দ হবে। আপনি চাইলে এই কবিতা আপনার প্রিয়জনের সাথে শেয়ার করতে পারেন।

আজ আমি অনেক কষ্ট আছি
কেউ নেই বলার আমাকে
তাইতো আমি খুঁজি তোমাকে
আমার এই কষ্টের মাঝে।

তুমি কেনো আমায় কষ্ট দিলে এ মনের গহীনে
সাদা কাপড় আজ লাগছে ভালো কেনো
তোমায় মনে করে।

কখনো ভাবিনি ছেড়ে চলে যাবে এভাবে
হাজারো কষ্টে বেছে আছি তোমায় ভেবে।

আমাদের শেষকথা: আপনাদের যদি এই পোস্ট পসন্দ হয় তাহলে তাহলে শেয়ার করতে ভুলবেন না। আর জীবনে যদি কোনো কষ্টে পেয়ে থাকেন তাহলে দুয়া করি আপনারা সব কিছু যেনো অতি দ্রুত ঠিক হয়ে যায়।

Leave a Reply - Backlink not allowed