পক্ষপাতিত্ব নিয়ে উক্তি – ভান করা নিয়ে উক্তি

মানুষের আচার ব্যবহার কখনোই নির্দিষ্ট নয় মানুষ সময় এবং সুযোগ বুঝে গিরগিটির ন্যায় নতুন রূপ ধারণ করে। কখনো মানুষ ভান করে আবার কখনো পক্ষপাতিত্ব নিয়ে কথা বলে। আজকে আপনাদের সাথে ভান করা নিয়ে উক্তি ও পক্ষপাতিত্ব নিয়ে উক্তি শেয়ার করব।

মানুষ ভান করে কি লাভ খুঁজে পায় তা এখনো কারো নির্দিষ্ট করে জানা নেই। তবে কিছু মানুষ আছে যারা ভান করতে খুব পছন্দ করে তারা মনে করে এই কাজটি করার মাধ্যমে তারা মহৎ হয়। কিন্তু বাস্তবিক পক্ষের ভান করা ও পক্ষপাতিত্ব নিয়ে কাজ করা কোনভাবে যুক্তিসঙ্গত নয়।

পক্ষপাতিত্ব নিয়ে উক্তি

পক্ষপাতিত্ব নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো আপনাদের সাথে তুলে ধরব এই সকল মানুষ আপনার জীবনে সবচেয়ে কঠিন শত্রু হয়ে দাঁড়াতে পারে। আপনি সঠিক কাজ করেছেন জেনেও সে বিপক্ষে কাজ করছে এবং পক্ষপাতিত্ব করছে এর জন্য আপনাকে অবশ্যই খেসারত দিতে হবে।

বর্তমান সময়ে মানুষ পক্ষপাতিত্ব করে টাকার জন্য আপনি যদি অনেক টাকার মালিক হন তাহলে আপনার পক্ষে অনেকেই কথা বলবে।

পক্ষপাতিত্ব করা লোককে যায় বলেন না কেন কখনোই তার পক্ষ বাদ দেবে না বরং উল্টো আপনাকে দোষারোপ করবে।

যে ব্যক্তি কোন কিছু বোঝেনা সে ব্যক্তি পক্ষপাতিত্ব করে কেননা শুধু তাকে চেনেই তার উপর ভরসা করে বসে থাকে।

পক্ষপাতিত্ব সব সময় খারাপ বয়ে আনে না বরং কিছু সময় উল্টোটা ভালো দিক নিয়ে আসে। খারাপ লোকের পক্ষপাতিত্ব করা ভীষণ অন্যায় এবং এটি অপরাধ মূলক একটি কাজ।

পক্ষপাতিত্ব বা কারো সাঈড নেওয়া একটি রোগের মতো যে যাকে বিশ্বাস করে এবং পছন্দ করে তার সাইডে কাজ করতে চায় এবং তার পক্ষপাতিত্ব করতে চায়।

পক্ষপাতিত্ব করা লোক কখনোই সত্য কথা জানতে চায় না বরং যার পক্ষে কথা বলে তাকে সব সময় এগিয়ে নিতে চেষ্টা করে বরং এর পেছনের গল্পটা কখনোই শুনতে চায় না।

ভান করা নিয়ে উক্তি

কিছু মানুষের ভান করা এতটাই সত্যি লাগে যে আপনি ভুল করবেন এই ব্যক্তির ভান করছে বা আপনার সাথে মিথ্যা কথা বলছে। ভান করা ব্যক্তি কে নিয়ে কিছু উক্তি ও স্ট্যাটাস তুলে ধরব যেগুলোর মাধ্যমে ভান করা ব্যক্তিগুলোকে খুব সহজে চিনতে পারবেন এবং আপনি স্ট্যাটাস দিতে পারবেন।

ভান করা ব্যক্তি শুধু অন্যের সমালোচনা করে। কিভাবে অন্যায়ের সাথে ঝগড়া বাজানো যায় সেসব বিষয় নিয়ে মেতে থাকে।

ভান করা ব্যক্তিকে চেনা এতটাও সহজ নয় এই ভান করা ব্যক্তি শত্রুর চেয়েও বড় শত্রু। আপনার সঠিক উত্তর জানা না থাকলে ভান করা ব্যক্তি আপনার জীবনে অনেক বড় দুঃখ কষ্ট বয়ে আনতে পারে।

ভানকরা ব্যক্তি পুঙ্গুর মত যাকে আপনি জানা সত্ত্বেও কিছু বলতে পারবেন না। আপনার জীবনের সবচেয়ে বড় শত্রু হতে পারে ভান করা ব্যক্তি যে ব্যক্তি আপনার জীবনকে নিমিষে গুঁড়িয়ে দিতে পারে।

মানুষের উচিত এমন মানুষের থেকে দূরে থাকা যে ব্যক্তি ভান করে ভান করা ব্যক্তি শুধু অন্যের ক্ষতি করো না বরং তার সর্বত্র কেড়ে নেয়।

ভান করা কখনোই ভালো না তবে এটি শুধু অমঙ্গল বয়ে আনে। কিছু সময় আছে যখন মানুষ ভান করা ছাড়া আর কিছু করতে পারে না সেসব বিষয় ছাড়া আর বাকি সময় মানুষ পান করে মিথ্যা বলার জন্য।

ভানকরা ব্যক্তি কখনোই মানুষের পছন্দনীয় নয়। ভান করার অভিনয় করা আপনাকে কখন বিপদে ফেলবে সেটা কখনো বলা যায় না।

ভান করা নিয়ে স্ট্যাটাস

কিছু মানুষ আছে যারা ভান করা এত এক্সপার্ট যে আপনি কখনোই তাদের ভান করা ধরতে পারবেন না। মানুষ সময় ও সুযোগ বুঝে নিজের আচার ব্যবহার পাল্টে ফেলে এবং তার চরিত্রে অন্য একজন ক্যারেক্টার প্রবেশ করায়।

কিছু কিছু ব্যক্তি আছে যারা কষ্টে থাকার পরও ভালো থাকার ভান করে তাদের জন্য রইল সালাম কারণ তারা কখনো কারো খারাপ চায় না।

মানুষ যখন কোন কিছুর হাত থেকে বাঁচতে চায় তখন ভান করার অভিনয় করে এবং অসুস্থতার দোহাই দেওয়া শুরু করে।

মানুষ যেদিন থেকে ভান করা শুরু করেছে সেদিন থেকেই মানুষ ধোকা খাওয়া শুরু হয়েছে এবং ভান করার ব্যক্তি সকল মানুষকে ধোকা দিতে চায়।

ভান করে শুধু মানুষকে কষ্ট দেওয়া যায় কিন্তু সুখ দেওয়া যায় না। তবে প্রিয়জনের সাথে ভান করে তার অনেক দুঃখ কষ্টই মুছে দেওয়া যায়।

মানুষ যেদিন অন্যের কষ্টের কথা চিন্তা-ভাবনা করবে সেদিন থেকে মানুষের প্রতি ভাবনা ধারণা এবং খারাপ চিন্তা চেতনা সবকিছু বাদ দিয়ে দেবে এবং কখনোই ভান করবে না।

Leave a Reply