প্রবাস জীবন নিয়ে উক্তি, ক্যাপশন ও এসএমএস

প্রবাস জীবন হলো ব্যথিত জীবন যেখাযে চাইলেও নিজের ইচ্ছামত কিছু করা যায় না। পরিবার ও সকলের কথা ভাবতে হয়। তাইতো কষ্ট কে আঁকড়ে ধরেই প্রবাস জীবন কাটিয়ে দিতে হয়। তাই, আপনাদের মাঝে আজকে হাজির হয়েছি কিছু প্রবাস জীবন নিয়ে উক্তি, ক্যাপশন ও এসএমএস নিয়ে যা পড়ার মাধ্যমে আপনার মন ভালো হবে।

প্রবাস জীবন মানে নিষঠুর নিঃসঙ্গ জীবন যাপন এবং প্রিয়জনের কাছে থেকে হাজার হাজার মাইল দূরে দেয়াল বিহীন কারাগারে বসবাস। যারা প্রবাস জীবনে পদার্পণ করেছেন একমাত্র তারাই জানে প্রবাস জীবন যে কেমন নির্দয় এবং নির্মম কষ্ট তার ব্যাখ্যা দিতে পারবে।

প্রবাসীরা মা-বাবা ভাই বোন আত্মীয়স্বজন এমনকি নিজের স্বাদের স্ত্রীর মায়া-মমতা ভালবাসা ত্যাগ করে, সংসারের সবার মুখে হাসি ফুটাবার জন্য, আর্থিক উন্নতির জন্যই প্রবাসের মাটিতে পা রাখতে হয়। এই কারণেই প্রবাসীরা বেশি কষ্ট পেয়ে থাকে।

প্রবাস জীবন নিয়ে উক্তি

আমরা অনেকেই আছি যারা সব সময় উক্তি পসন্দ করি। তাই উক্তি প্রেমীদের জন্য আজকে কিছু সেরা প্রবাস জীবন নিয়ে উক্তি শেয়ার করব। আপনি যদি জীবনে একবার হলেও প্রবাসে থেকে থাকেন তাহলে এই উক্তিগুলো আপনার জীবনের সাথে মিলে যেতে পারে।

যে নিজের জীবনের সুখের কথা চিন্তা না করে শুধু মাত্র পরিবারের কথা চিন্তা করে সে হল প্রবাসী।

জীবন সেখান থেকেই শুরু হয় যেখান থেকে শেষ হয়ে যায়। (প্রবাসী)

প্রবাসীদের কষ্টের ছবি

নিজের দেশকে ছেড়ে অন্য দেশে চলে গেলেই বুঝা যায় স্বদেশে কতটা ভালো ও আরামে ছিলাম।

তুমি যখন প্রবাসে জীবন অতিবাহিত কর তখন তুমি দেশ ও প্রবাসের একটির জন্য তুমি যথেষ্ট না।

তুমি যেখানেই যাও না কেন মনে রেখো নিজেকে খুজে না পেলে তাহলে তোমার যাত্রা ব্যর্থ হবে। তাই নিজেকে

প্রবাসীদের কষ্টের এসএমএস

সবার জীবনে সুখ সয়না তাই কিছু মানুষ আছে যাদের ব্যাডলাক সব সময় লেগে থাকে। তাই আজকে এমন হতভাগা প্রবাসীদের নিয়ে কষ্টের এসএমএস তুলে ধরবো।

প্রবাস জীবন নিয়ে এই কষ্টের এসএমএস আপনি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারবেন এবং ফেসবুকে কষ্টের এসএমএস স্ট্যাটাস দিতে পারবেন।

এ কেমন প্রবাসে আসলাম, আজকে আমার নিজের অস্তিত্বকেই ভুলে যাচ্ছি। দিন যাচ্ছে আর মনে হচ্ছে এই প্রবাস জীবন আর সহ্য করতে পারবো না।

প্রবাস জীবন মানেই কষ্টের এক নতুন জীবন যেটা পারে দিয়েই আসতে পারে জীবনের সাফল্য তাই জীবনে অনেক কষ্ট করতে হবে।

জীবন্ত সেদিন থেকেই বুঝেছি যেদিন থেকে প্রবাসে পা রেখেছি। কষ্ট তো সেদিন থেকেই শুরু হয়েছে যেদিন থেকে ঘুমের সময় স্বপ্ন দেখি কাজে যেতে হবে।

প্রবাস জীবনে না আছে ঠিকমতো খাওয়া-দাওয়া না আছে কোন রুটিন শুধু আছে কাজ রোবটের মত কাজ করার রুটিন।

প্রকাশ জীবন মানেই দুঃখ কষ্ট। তাই প্রবাসে আসলে দুঃখ কষ্ট স্বীকার করেই আসতে হবে। নতুন প্রবাসে আসার জন্য স্বাগতম।

প্রবাস নিয়ে ক্যাপশন

আমরা ভালোবেসে সবাই ফেসবুক ও সোশ্যাল মিডিয়াই ক্যাপশন দিতে চাই। আপনি যদি প্রবাস নিয়ে ক্যাপশন খুজে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসেছেন। বর্তমানে প্রবাসী ভায়েরা বিভিন্ন সোশ্যাল মিডিয়া ও প্ল্যাটফর্মের সাথে যুক্ত আছে তাই সবাই প্রবাস নিয়ে অনুসন্ধান করে থাকে।

এই পোস্ট মাধ্যমে আপনি প্রবাস জীবন নিয়ে ক্যাপশন ও কিছু বাণী পাবেন। আপনি এগুলো কপি করে ফেসবুক ও ম্যাসেজ এর মাধ্যমে সবার সাথে শেয়ার করতে পারবেন।

হে আমার দেশের মাটি তোমার পরে ঠেকাই মাথা। ও তোমাতে বিশ্বময়ী, তোমাতে বিশ্ব মায়ের অচল খানি। ও আমার দেশের মাটি তোমার তরে ঠেকাই মাথা।

পরিবার সমাজ সংসার সবকিছু ছেড়ে বিদেশে থাকার দুঃখ কষ্ট শুধু প্রবাসীরাই জানে। তারা কতটা কষ্ট নিজের চেপে রাখে এটা সুদু তারাই জানে।

কাজের সময় ভালো না লাগলে তবুও কাজ করতে হয় নিজের ইচ্ছার সাথে যুদ্ধ করতে হয়। আর এই যুদ্ধ সবাই পারে না এটা শুধু প্রবাসীরাই পারে।

প্রবাসীরা সবসময় নিজ দেশের কাছে ছোট হয়ে থাকে, তাদের কেউ কোনো গুরুত্ত দিতে চায় না। অথচ তাদের রেমিটেন্সের টাকায় দেশ চলে।

বাংলাদেশ বিমান বন্ধরে গেলেই দেখা যায় আজকের প্রবাসীরা কতটা অবহেলায় আছে।

প্রবাস জীবন সুখের হোক

কে, না প্রবাস জীবনে সুখি হতে চায়? সবাইতো বিদেশে যাওয়ার আগে কত কিছু ভেবে রাখে বিদেশে যাওয়ার পর পরিবারের সব ঋণ পরিশোধ করব।

বাড়িতে একটি ভালো ঘর দেব। ভাই বোনের লেখার পড়ার খরচ দিব। কিন্তু সবার কপালেই কি এই সুখ লেখা থাকে? প্রবাস জীবন হল লটারির মত কারো ভালো হয় করো খারাপ তাই এই নিয়ে কি মন খারাপ করা যাবে না তাই আজকের এই টপিকে কিছু কাছের মানুষের জন্য উইশ করব তাদের প্রবাস যাত্রা যেনো শুভ হয়।

বন্ধু, ছোট ভাই বা বড় ভাই বিদেশে যাবে তাদেরকে অভিনন্দন জানাতে আমরা সবাই উইশ করে থাকি যেনো আমাদের প্রিয়জনদের প্রবাস জীবন সুখের হয়।

হে ছোট ভাই তুমিতো যাচ্ছ প্রবাসে ভালো থেকো নিজের যত্ন নিও। কষ্ট হলে সবাইকে সাহায্য করতে বইলো এবং সবার সাথে মিলে মিশে থেকো।

প্রিয়জনদের জন্য প্রবাস জীবন সুখের হোক এটাই কামনা। আপনজন যারা নিজে কষ্টে করে পরিবারের সবাইকে ভালো রাখতে প্রবাসে যাচ্ছে তাদের প্রবাস জীবন সুখের হোক।

আমাদের শেষকথা: আপনাদের যদি এই পোস্ট পছন্দ হয় তাহলে অবশ্যই লাইক কমেন্ট শেয়ার করবেন এবং প্রবাসী বিষয়ে কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিয়েন। আমরা সময়মতো আপনার উত্তর দিয়ে দিব।

Leave a Reply - Backlink not allowed